Home /News /coronavirus-latest-news /
দেবের উদ্যোগে এবার দুবাই থেকে ফিরলেন ১৭১ জন আটকে থাকা বাঙালি

দেবের উদ্যোগে এবার দুবাই থেকে ফিরলেন ১৭১ জন আটকে থাকা বাঙালি

Photo Courtesy: Dev/Twitter

Photo Courtesy: Dev/Twitter

দুবাইয়ে আটকে থাকা বাঙালিদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করলেন তিনি। বন্দে ভারত মিশনের অধীনে দুবাইবাসী ১৭১ জন বাঙালিকে বাড়ি ফেরালেন দেব।

  • Share this:

#কলকাতা: শুরু হয়েছিল পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানো দিয়ে। দেশ কিংবা দেশের বাইরে, বিভিন্ন প্রান্ত থেকে, তাঁর নির্বাচিত এলাকা ঘাটালে শ্রমিকদের বাড়ি পৌঁছনোর দায়িত্ব নিয়েছিলেন সাংসদ দেব অধিকারী। কিন্তু এইটুকুর মধ্যে সীমাবদ্ধ রইল না। আটকে থাকা অসহায় মানুষরা যোগাযোগ করতে শুরু করেন তাঁর সঙ্গে। তিনিও বার বার বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। এবারও ঠিক তেমনটাই করলেন সাংসদ- অভিনেতা দেব।  দুবাইয়ে আটকে থাকা বাঙালিদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করলেন তিনি। বন্দে ভারত মিশনের অধীনে দুবাইবাসী ১৭১ জন বাঙালিকে বাড়ি ফেরালেন দেব।

নেপাল, জম্মু, রাশিয়ার পর এবার দুবাই। আটকে থাকা প্রবাসী বাঙালিদের বাড়ি ফেরানোর ভার নিয়েছেন সাংসদ-অভিনেতা। দিন কুড়ি আগে দুবাইবাসী এক বাঙালি দেবেকে ফোনে ম্যাসেজ করেন। কলকাতা-দুবাই সরাসরি বিমান চলাচল বন্ধ থাকায়, বাড়ি ফিরতে পারছেন না তাঁরা। নিজেদের সমস্যার কথা খুলে বলেন সাংসদ-অভিনেতাকে। এক অজানা ব্যক্তির মেসেজ পেয়ে উদ্বেগ হয় দেবের। তিনি প্রতিশ্রুতি দেন।  বলেন, 'চেষ্টা করবো।' তড়িঘড়ি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিষয়টা খুলে বলেন তিনি। মুখ্যমন্ত্রীর সাহায্যে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেন দেব।

দুবাই সরকারের সঙ্গে কথা বলে আটকে থাকা বাঙালিদের একটি বিশেষ বিমানে ফেরানোর ব্যবস্থা করা হয়। রবিবার ২৮ জুন, কলকাতা বিমানবন্দরে নামে এই বিশেষ বিমান।

Arunima Dey

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Coronavirus, Dev

পরবর্তী খবর