Arvind Kejriwal: ১৮ বছর থেকে সমস্ত দিল্লিবাসীর করোনা টিকা বিনামূল্যে, ঘোষণা কেজরিওয়ালের

Arvind Kejriwal: ১৮ বছর থেকে সমস্ত দিল্লিবাসীর করোনা টিকা বিনামূল্যে, ঘোষণা কেজরিওয়ালের

অরবিন্দ কেজরিওয়াল

সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Delhi CM Arvind Kejriwal) ঘোষণা করেছেন এই কথা।

  • Share this:

    #নয়াদিল্লি: দিল্লিতে বসবাসকারী ১৮ বছর থেকে সমস্ত মানুষের করোনার টিকাও (Coronavirus Vaccine) বিনামূল্যে করল দিল্লি সরকার। শনিবার থেকে দেশে শুরু হচ্ছে সমস্ত প্রাপ্তবয়স্কদের জন্য করোনার টিকাকরণের কর্মসূচি। গতকালই মহারাষ্ট্র সরকার ১৮ ঊর্ধ্ব সকলের টিকা বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছিল।

    সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Delhi CM Arvind Kejriwal) ঘোষণা করেছেন এই কথা। তিনি বলেছেন, '১৮ ঊর্ধ্ব সবাইকে বিনামূল্যে টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার। আজ ১ কোটি ৩৪ লক্ষ টিকা কেনায় ছাড়পত্র দিয়েছি আমরা। যত শীঘ্র সম্ভব সেগুলি হাতে পাওয়ার এবং সকলকে দেওয়ার সব রকম চেষ্টা করব আমরা।'

    যদিও মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের এই ঘোষণা শুধুমাত্র সরকারি হাসপাতালগুলির জন্যই। একমাত্র সরকারি হাসপাতালেই বিনামূল্যে করোনার টিকা পাওয়া যাবে। বেসরকারি হাসপাতালে টিকা নিতে গেলে, টাকা দিয়েই কিনতে হবে। বিনামূল্যে টিকা বিতরণের ঘোষণা করে দিলেও সোমবার ফের এক বার টিকার দাম কমানোর জন্য উৎপাদনকারী সংস্থাগুলিকে আবেদন করেন কেজরিওয়াল।

    তাঁর অনুরোধ, 'টিকার প্রত্যেক ডোজের দাম ১৫০ টাকায় নামিয়ে আনতে উৎপাদনকারী সংস্থাগুলিকে অনুরোধ করছি। লাভ ঘরে তোলার জন্য সারাজীবন পড়ে রয়েছে। অতিমারিতে যখন সব উজাড় হয়ে যাচ্ছে, তখন দাম বাড়ানো ঠিক নয়।' রাজ্যের ক্ষেত্রে টিকার দাম নির্দিষ্ট করে বেঁধে দিতে কেন্দ্রকেও আর্জি জানান তিনি।

    Published by:Raima Chakraborty
    First published: