কমছে করোনার প্রভাব! ৮ মাসের মধ্যে সব থেকে কম সংক্রমণের হার দিল্লিতে

সোমবার, দেশের রাজধানী শহরে গত আট মাসের মধ্যে সব থেকে কম কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে।

সোমবার, দেশের রাজধানী শহরে গত আট মাসের মধ্যে সব থেকে কম কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা ভাইরাসে আক্রান্তের হার কিছুটা হলেও কমতে শুরু করেছে নতুন বছরে। এমনটাই বলছে রিপোর্ট। সোমবার, দেশের রাজধানী শহরে গত আট মাসের মধ্যে সব থেকে কম কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে। সরকারি তথ্য অনুযায়ী, ২৪ ঘন্টায় করোনা সংক্রমণের রিপোর্ট এসেছে মাত্র ৩০৬টি। গত মে মাসে শেষ একদিনে এত কম কোভিড কেস ধরা পড়েছিল। ১১ মে কোভিড কেসের সংখ্যা ছিল ৩১০। এরপর থেকেই উঠতে শুরু করে কোভিডের গ্রাফ।

    সোমবার করোনা সংক্রমণে দিল্লিতে মৃত্যু হয়েছে ১৩ জনের। একদিন আগেই, শহরে সংক্রমণের সংখ্যা ছিল ৩৯৯ এবং মৃত্যু হয়েছে ১২ জনের। সোমবারের হিসেবে, গত ২৪ ঘন্টায় শরীরে ভাইরাসের প্রভাব কাটিয়ে সেরে উঠেছেন ৪০৭ জন। রাজধানীতে এখন পর্যন্ত মোট সংক্রমণের সংখ্যা ৬,৩০,৫০৬। মৃত্যু হয়েছে মোট ১০,৬৯১ জনের।

    তবে এভাবে ভাইরাসের সংক্রমণ এবং মৃত্যুর মতো ঘটনা থেকে সম্ভবত এদেশের মানুষ বেড়িয়ে আসতে পারবেন নতুন বছরের প্রথমার্দ্ধেই। আগামী ১৬ জানুয়ারি থেকে দেশে শুরু হচ্ছে প্রথম ৩০ কোটি মানুষের টিকাকরণ। কেন্দ্র সরকারের তরফে ভ্যাকসিনের ১১ মিলিয়ন ডোজ কেনার অর্ডার দেওয়া হয়েছে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া-র কাছে। অক্সফোর্ডের আবিষ্কৃত কোভিশিল্ড নামের এই ভ্যাকসিনের প্রতি ডোজের দাম ২০০ টাকা। আজ থেকেই শুরু হয়ে গিয়েছে ভ্যাকসিন পাঠানোর কাজ।

    কোভিশিল্ড ছাড়াও, ভারতবর্ষে টিকাকরণের জন্য নেওয়া হচ্ছে ভারত বায়োটেকের তৈরি কোভ্যাকসিন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক থেকে খুব তাড়াতাড়িই এই ভ্যাকসিন কেনার অর্ডার দেওয়া হবে। কোভিশিল্ড ভ্যাকসিন প্রথমে আসবে দেশের ৬০টি কনসাইনি পয়েন্টে। এরপর, সেখান থেকে বন্টন করা হবে টিকাকরণ কেন্দ্রগুলিতে।

    Published by:Antara Dey
    First published: