করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

মার্কিন যুক্তরাষ্ট্রের থেকে এগিয়ে দিল্লি,করোনা সামলানোয় গর্বিত কেজরিওয়াল

মার্কিন যুক্তরাষ্ট্রের থেকে এগিয়ে দিল্লি,করোনা সামলানোয় গর্বিত কেজরিওয়াল
Arvind kejriwal- photo courtesy/pti

পরিসংখ্যান বিচার করলে দেখতে পাবেন দেশের ভেতর তো বটেই, মার্কিন যুক্তরাষ্ট্রের থেকেও টেস্ট করানোর ব্যাপারে আমরা এগিয়ে।

  • Share this:

#নয়াদিল্লি: নিজে মেধাবী ছাত্র ছিলেন। তথ্য ছাড়া কথা বলতে পছন্দ করেন না খুব একটা। দিল্লির মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে অরবিন্দ কেজরিওয়াল অনেক নতুন জিনিস করে দেখিয়েছেন। বিদ্যুৎ ফ্রি করে দেওয়া থেকে, বিভিন্ন ক্ষেত্রে মহিলাদের সুবিধা, তাঁর শাসনকালে দিল্লির উন্নতি হয়েছে বলেই মনে করেন অধিকাংশ দিল্লিবাসী। করোনা সামলানোর ব্যাপারে দেশের বাকি অংশের থেকে তো বটেই, এমনকি মার্কিন যুক্তরাষ্ট্রের থেকেও এগিয়ে তাঁর সরকার।

শনিবার সাংবাদিক সম্মেলনে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, "মানুষের প্রচেষ্টায় এবং সরকারের সহযোগিতায় ভাইরাস মোকাবিলার ক্ষেত্রে অনেকটাই এগোতে পেরেছি আমরা। পরিসংখ্যান বিচার করলে দেখতে পাবেন দেশের ভেতর তো বটেই, মার্কিন যুক্তরাষ্ট্রের থেকেও টেস্ট করানোর ব্যাপারে আমরা এগিয়ে। নিশ্চিত হয়েই বলছি করোনার তৃতীয় ঢেউ আমরা প্রায় কাটিয়ে উঠেছি।"

এখানেই না থেমে তিনি যোগ করেছেন, দূষণ বেড়ে যাওয়ার ফলে ভাইরাস মাথাচাড়া দিয়েছিল। কিন্তু দক্ষতার সঙ্গে সামাল দেওয়া গেছে। দিল্লিতে প্রতিদিন গড়ে নব্বই হাজার টেস্ট হয়েছে। কিন্তু তাই বলে যতদিন না ভ্যাকসিন আসছে ততদিন পর্যন্ত সাবধানতা বজায় রাখতে হবে বলে জানিয়েছেন তিনি। মাস্ক ছাড়াও স্যানিটাইজার ব্যবহার করতে হবে। মেনে চলতে হবে সরকারি নির্দেশিকা। পাশাপাশি বিপক্ষ দলের নাম না করেও মনে করিয়ে দিয়েছেন উত্তর প্রদেশ এবং গুজরাতের তুলনায় টেস্টিং এর ক্ষেত্রে অনেকটাই এগিয়ে দিল্লি। তবে এই সাফল্য তাঁর কৃতিত্ব নয়, ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী এবং দিল্লির নাগরিকদের ঐকান্তিক প্রচেষ্টার ফল।

Published by: Rohan Chowdhury
First published: December 19, 2020, 9:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर