corona virus btn
corona virus btn
Loading

করোনায় আক্রান্ত দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া

করোনায় আক্রান্ত দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া
Manish Sisodia corona positive

হাল্কা জ্বর ছিল উপসর্গ৷ তারপরই করোনা পরীক্ষা করান তিনি৷

  • Share this:

#দিল্লি: করোনায় আক্রান্ত দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia)। জ্বর আসায় তিনি করোনার পরীক্ষা (Corona Infection)করান, যা পজিটিভ আসে। ট্যুইটের মাধ্যমে তিনি জানিয়েছেন, তার কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। এর আগে, দিল্লির আরও ৩ বিধায়কও করোনায় সংক্রমিত হন। দিল্লি বিধানসভার অধিবেশন শুরুর আগে আজ, সোমবার, ১৮০ জনের র‍্যাপিড পরীক্ষা করা হয়, যার মধ্যে ৩ জন বিধায়ক পজিটিভ বলে জানা যায়৷ এই তিন বিধায়ক হলেন বিধায়ক গিরীশ সনি, প্রমিলা টোকাস এবং বিশেষ রবি ।

কেজরিওয়াল সরকারের উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া জানান যে তাঁর হালকা জ্বর এসেছিল৷ জ্বরের উপসর্গ থাকায় আজ, সোমবার, করোনার পরীক্ষা করা হয়৷ যার রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি লিখেছেন, ‘আমি নিজেকে আইসোলেট করে রেখেছি। বর্তমানে জ্বর বা অন্য কোনও সমস্যা নেই। আমি পুরোপুরি ভাল আছি৷ আপনাদের সমস্ত প্রার্থনা ও শুভেচ্ছায় দ্রুত সুস্থ হয়ে আমি শীঘ্রই কাজে ফিরব।’ উল্লেখ্য, আজ দিল্লি বিধানসভার একটি বিশেষ অধিবেশন ডাকা হয়, যেখানে সিসোদিয়া জ্বরের কারণে অংশ নেননি।

এদিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯২,০৭১ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৮ লক্ষ ৪৬ হাজার ৪২৭ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৯ লক্ষ ৭৮ হাজার ৫০০। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ কোটি ৭২ লক্ষ ৩৯ হাজার ৪২৮। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৭৮ শতাংশ।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও তামিলনাড়ু ৷ সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লক্ষ ৬০ হাজার ৩০৮ আর মৃত্যু হয়েছে ২৯,৫৩১ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২,৫৪৩ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৫ লক্ষ ৬৭ হাজার ১২৩ জন। মৃত্যু হয়েছে ৪,৯১২ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ২ হাজার ৭৫৯ আর মৃত্যু হয়েছে ৮,৩৮১ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ১৮ হাজার ৩০৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৭৪৪ জনের।

Published by: Pooja Basu
First published: September 14, 2020, 10:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर