Delhi Lockdown: বন্ধ মেট্রো, দিল্লিতে আগামী ১ সপ্তাহ আরও কড়া লকডাউন

বন্ধ মেট্রো, দিল্লিতে আগামী ১ সপ্তাহ আরও কড়া লকডাউন

সংক্রমণকে ঠেকাতে আরও এক সপ্তাহ লকডাউনের (Delhi Lockdown) পথে হাঁটতে চলল দিল্লি সরকার। রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) আরও এক সপ্তাহ লকডাউন বাড়িয়ে (Lockdown Extended) দেওয়ার কথা ঘোষণা করেছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: দিল্লির করোনা পরিস্থিতির ভয়াবহ (Delhi Coronavirus)। সংক্রমণকে ঠেকাতে আরও এক সপ্তাহ লকডাউনের (Delhi Lockdown) পথে হাঁটতে চলল দিল্লি সরকার। রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) আরও এক সপ্তাহ লকডাউন বাড়িয়ে (Lockdown Extended) দেওয়ার কথা ঘোষণা করেছেন। এবারের লকডাউন আরও কড়া ও কঠোর করা হবে বলেও জানানো হয়েছে। মেট্রো পরিষেবা (Delhi Metro Service) একেবারে বন্ধ রাখা হবে। আগামী ১৭ মে ভোর ৫টা পর্যন্ত আপাতত রাজধানীতে লকডাউন ঘোষণা করা হয়েছে।

    লাগামহীন করোনা সংক্রমণ ঠেকাতে দিল্লিতে আগামী এক সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ। রাজধানীর বুকে করোনা সংক্রমণের রাশ টানতে কেজরিওয়াল সরকার জানিয়েছে এবার যে করোনা বিধি লাগু হবে রাজধানীতে তা আরও কঠোর হবে। ইতিমধ্যেই জানানো হয়েছে যে, ১০ মে থেকে আপাতত বন্ধ দিল্লির মেট্রো পরিষেবা। দিল্লির বুকে গত ৩ সপ্তাহে পজিটিভিটির হার নেমেছে। এদিন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, গত ২ থেকে ৩ দিনে ২৩ থেকে ৩৫ শতাংশ পজিটিভিটি রেট কমেছে দিল্লিতে। পরিস্থিতি আরও নিয়ন্ত্রণে আনতে ,এবার সচেষ্ট হতে চেষ্টা করছে কেজরিওয়াল সরকার। ফলে আগামী ১৭ মে পর্যন্ত দিল্লিতে বাড়ল লকডাউনের মেয়াদ।

    এই নিয়ে রাজধানীতে পরপর ৩ বার লকডাউনের মেয়াদ বাড়ালো কেজরিওয়াল সরকার। রাজাধানীর কোভিড পরিস্থিতি সামলাতে ইতিমধ্যেই গণটিকাকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানানো হয়েছে ৩০০ ভ্যাকসিনেশন সেন্টারের পাশাপাশি তিন মাসের মধ্যে এই টিকাকরণের কাজ শেষ করতে চায় দিল্লি সরকার। শনিবার সাংবাদিক বৈঠক করে এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ইতিমধ্যেই ৪০ লক্ষ ভ্যাকসিন পেয়েছে দিল্লি। যদিও সবাইকে টিকা দিতে আরও ২ কোটি ৬০ লক্ষ ভ্যাকসিন প্রয়োজন বলে জানিয়েছে কেজরিওয়াল সরকার। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭,৩৬৪ জন। করোনায় প্রাণ হারিয়েছেন ৩৩২ জন। পাশাপাশি দিল্লিতে গত ১ দিনে কোভিডমুক্ত হয়েছেন ২০,১৬০ জন।

    Published by:Raima Chakraborty
    First published: