corona virus btn
corona virus btn
Loading

ধাপে ধাপে ফেরাতে হবে পরিষেবা,সরকারি কর্মীদের দ্রুত কাজে ফেরাতে চান মুখ্যমন্ত্রী

ধাপে ধাপে ফেরাতে হবে পরিষেবা,সরকারি কর্মীদের দ্রুত কাজে ফেরাতে চান মুখ্যমন্ত্রী
৮ জুন থেকে খুলছে সরকারি বেসরকারি অফিস।

মুখ্যমন্ত্রী চাইছেন, বেসরকারি সংস্থাগুলি যতটা সম্ভব বাড়ি থেকেই কাজ করাক কর্মীদের

  • Share this:

#কলকাতা: লকডাউনের জেরে বিপর্যস্ত সরকারি-বেসরকারি বহু পরিষেবা। এই আবহে চতুর্থ দফার মেয়াদ ফুরোনোর আগেই শুক্রবার নবান্নে বৈঠক করে মুখ্যমন্ত্রী পরবর্তী পরিকল্পনা জানিয়েছেন।জানিয়েছেন, রাজ্যে ধর্মীয় প্রতিষ্ঠানগুলিতে আগামী ১ জুন থেকে  শর্তসাপেক্ষ প্রবেশ করা যাবে। বাসে আসন সংখ্যা অনুযায়ী যাত্রী তোলার ছাড়ও দিয়েছেন। আগামী ৮ জুন থেকে সরকারী-বেসরকারি অফিস খোলার কথাও ঘোষণা করেছেন তিনি।

বৃহস্পতিবারই রাজ্যে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪১ হয়ে গিয়েছিল। এমনকী এ দিনও ২৭৭ জন আক্রান্ত হয়েছেন। এই অবস্থায় অনেকেই প্রশ্ন করছেন, কেন মুখ্যমন্ত্রী সরকারি-বেসরকারি অফিসগুলি খোলার কথা ভাবছেন?

অর্থনীতিবিদরা বলছেন, স্বাস্থ্যবিধিগুলুকে না ভঙ্গ করেই অর্থনীতির চাকা সচল করা ও পরিষেবাগুলিকে ফিরিয়ে আনাই এই মুহূর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ প্রশাসনের। কাজেই মধ্যপন্থা অনুসরণ করছেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন রাতে ট্যুইটারে লেখেন, "একাধিক দুর্যোগের সঙ্গে লড়তে হচ্ছে রাজ্যকে। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের সিদ্ধান্ত সরকারি কর্মদ্যোগকে ৫০ শতাংশ থেকে ৭০ শতাংশে নিয়ে যাওয়া। ধাপে ধাপে কাজ শুরু করাই এখন আমাদের অগ্রাধিকার। সরকারি কাজ শুরু হলে একে একে গণপরিষেবাগুলিকেও সচল করা যাবে।

কিন্তু কর্মক্ষেত্রগুলিকে খোলার পথে প্রধান অন্তরায় পরিবহণের অভাব। সরকারি বেসরকারি সব অফিস খুললে কী ভাবে কাজে যাবেন কর্মচারীরা? রয়েছে সংক্রমণ ছড়ানোরও ভয়।

পরিস্থিতি মাথায় রেখে মুখ্যমন্ত্রী চাইছেন, বেসরকারি সংস্থাগুলি যতটা সম্ভব বাড়ি থেকেই কাজ করাক কর্মীদের। অফিস চালিয়ে নিয়ে যেতে কতটা লোকবল চাই তা সংস্থার কর্তৃপক্ষকেই স্থির করতে পরামর্শ দিচ্ছেন মুখ্যমন্ত্রী।

Published by: Arka Deb
First published: May 29, 2020, 11:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर