corona virus btn
corona virus btn
Loading

রাজ্যের বিশেষজ্ঞ কমিটি খতিয়ে দেখেছে ৫৭ মৃত্যু!‌ এর মধ্যে ১৮ জনের করোনায় মৃত্যু হয়েছে

রাজ্যের বিশেষজ্ঞ কমিটি খতিয়ে দেখেছে ৫৭ মৃত্যু!‌ এর মধ্যে ১৮ জনের করোনায় মৃত্যু হয়েছে

এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তদের মধ্যে ১০৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়া এখনও পর্যন্ত রাজ্যে ৩৮৫ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

  • Share this:

#‌কলকাতা:‌ করোনায় মৃত্যু নিয়ে স্পষ্ট পরিসংখ্যান দিল রাজ্য সরকার। এদিন মুখ্যসচিব সাংবাদিক বৈঠকে বললেন, কেন্দ্রীয় সরকারের নির্দেশে এই অডিট কমিটি তৈরি করেছে রাজ্য সরকার। এই অডিট কমিটির বয়স ২০ দিন। এই ২০ দিনে অডিট কমিটি এখনও ৫৭ জনের মৃত্যুর বিষয় খতিয়ে দেখেছে। দেখে জানিয়েছে এঁদের মধ্যে ৩৯ জনের মৃত্যু হয়েছে অন্য নানা কারণে। তার মধ্যে রেয়েছে কার্ডিও মায়োপ্যাথি, মাল্টি অরগ্যান ফেলইওর, ডায়বেটিসের জটিল রোগের মতো অনেকগুলি কারণ। এছাড়া ১৮ জনের সরাসরি মৃত্যু হয়েছে করোনায়।

এছাড়া, এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তদের মধ্যে ১০৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়া এখনও পর্যন্ত রাজ্যে ৩৮৫ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। শেষ ২৪ ঘণ্টায় ৫১ জনের করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। শেষ ২৪ ঘণ্টায় মোট ৯৪৩ জনের পরীক্ষা করা হচ্ছে। এখনও পর্যন্ত ৮৯৩৩ জনের টেস্ট করা হয়েছে।

আর বিশেষজ্ঞ কমিটির বিষয়েও এদিন অবস্থান স্পষ্ট করে দিয়েছেন মুখ্যসচিব। তিনি জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের নির্দেশ অনুসারেই রাজ্যে এই বিশেষ বিশেষজ্ঞ কমিটি তৈরি করেছে রাজ্য সরকার। কেন্দ্রীয় সরকারই বলেছে একটি প্রাতিষ্ঠানিক জায়গা তৈরি করতে যাঁরা করোনায় মৃত্যুর বিষয়টি পরীক্ষা করবেন। সুতরাং অডিট কমিটি নিয়ে অকারণ বিতর্ক বাড়ানোর মানে হয় না।

‌এছাড়া এদিন মুখ্যসচিব বলেন, অনেক জায়গা থেকেই অভিযোগ পাওয়া যাচ্ছে যে বেসরকারি হাসপাতাল সাধারণ রোগীদেরও ভর্তি নিচ্ছেন না। তাঁরা করোনা নেই, এমন সার্টিফিকেট নিয়ে আসতে বলছেন। তাই মুখ্যসচিব বেসরকারি হাসপাতালগুলিকে অনুরোধ করেন, তাঁরা যেন রোগী ফিরিয়ে না দেন।

Published by: Uddalak Bhattacharya
First published: April 24, 2020, 5:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर