Home /News /coronavirus-latest-news /
ইতিহাসে প্রথম! অফিসে নয় পুলিশের জরুরি বৈঠক হাজরা মোড়ে

ইতিহাসে প্রথম! অফিসে নয় পুলিশের জরুরি বৈঠক হাজরা মোড়ে

এভাবেই মিটিং হল কলকাতা পুলিশের।

এভাবেই মিটিং হল কলকাতা পুলিশের।

ডিসি সাউথের সরকারি অফিস দক্ষিণ কলকাতার পার্ক স্ট্রিটে। সেখানে তাঁর ঘরে ডিভিশনের সব ওসি ও অ্যাসিস্ট্যান্ট কমিশনারদের নিয়ে এক সঙ্গে বৈঠক করতে হলে কোনও ভাবেই সামাজিক দূরত্ব মানা সম্ভব নয়।

  • Share this:

#কলকাতা: করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি এই লড়াইয়ের অন্যতম যোদ্ধা পুলিশ। তাঁরাই মানুষকে বোঝাচ্ছেন, এই লড়াইয়ের অন্যতম অস্ত্র সামাজিক দূরত্ব বজায় রাখা। কিন্তু শুধু মানুষকে বোঝানোই তো যথেষ্ট নয়, নিজেরাও সেই নিয়মের যথার্থ পালন করা প্রয়োজন। তাই অফিসারদের সঙ্গে জরুরি বৈঠক এখন আর বন্ধ অফিসে করতে চাইছেন না পুলিশকর্তারা। খোলা জায়গায় সামাজিক দূরত্ব বজায় রেখে বৈঠক সারছেন তাঁরা।

খোলা জায়গায় জরুরি বৈঠক সেরে নজির গড়লেন কলকাতা পুলিশের ডিসি সাউথ মিরাজ খালিদ। সোমবার হাজরা মোড়ে সাউথ ডিভিশনের অফিসারদের সঙ্গে জরুরি বৈঠক সারতে দেখা গেল তাঁকে। মঙ্গলবার কলকাতা পুলিশের সাউথ ডিভিশনের সমস্ত ওসি এবং অ্যাসিস্ট্যান্ট কমিশনারদের সঙ্গে জরুরি বৈঠকে করোনা মোকাবিলায় পুলিশের ভবিষ্যৎ রূপরেখা কী হবে সে বিষয় নিয়ে আলোচনা করেন তিনি।

হাজরা মোড়ের একটি অংশে প্রত্যেক অফিসারদের মধ্যে নির্দিষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখে মিনিট দশেক ধরে চলে সেই বৈঠক। ডিসি সাউথ যেমন তাঁর অফিসারদের প্রয়োজনীয় পরামর্শ দেন, পাশাপাশি অফিসাররাও ডিসির নির্দেশ পালনের বিষয়ে আলোচনা করে নেন। ডিসি সাউথ মিরাজ খালিদ বলেন, "যেহেতু এই পরিস্থিতিতে অফিসারেরা প্রত্যেকেই বাইরে ডিউটি করছেন, তাই অফিসের ভেতরে মিটিং করার থেকে বাইরেই খোলা জায়গায় জরুরি বৈঠক করা হল।"

ডিসি সাউথের সরকারি অফিস দক্ষিণ কলকাতার পার্ক স্ট্রিটে। সেখানে তাঁর ঘরে ডিভিশনের সব ওসি ও অ্যাসিস্ট্যান্ট কমিশনারদের নিয়ে এক সঙ্গে বৈঠক করতে হলে কোনও ভাবেই সামাজিক দূরত্ব মানা সম্ভব নয়। তাই একসঙ্গে সব অফিসারদের মধ্যে তাঁর বার্তা পৌঁছে দেওয়ার জন্যই এভাবে খোলা জায়গাকে বেছে নিয়েছেন তিনি।

সম্প্রতি পুলিশ কমিশনার টুইট করে জানিয়েছেন, লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে এবার আরও করা পদক্ষেপ নিতে চলেছে কলকাতা পুলিশ। সূত্রের খবর, হাজরা মোড়ের ওই বৈঠকে ডিসি সাউথ সেই বিষয়েও আলোচনা সেরেছেন অফিসারদের সঙ্গে। অবাধ্য মানুষদের বিরুদ্ধে আরও কড়া কি পদক্ষেপ নেওয়া যায় তা নিয়ে আলোচনা হয়েছে বলে খবর।

কলকাতা পুলিশের এক পদস্থ কর্তা বলেন, "পুলিশ মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করছে, তাই এরকম খোলা জায়গায় সামাজিক দূরত্ব বজায় রেখে বৈঠক সেরে মানুষকেও সামাজিক দূরত্ব বজায় রাখার অভিনব বার্তা দিয়েছেন ডিসি। এটা খুবই ভালো উদ্যোগ।"

Published by:Arka Deb
First published:

Tags: Kolkata Police

পরবর্তী খবর