Covid in Bengal : পয়লা বৈশাখ উদযাপনের মধ্যেই রাজ্যে একদিনে করোনা সংক্রমণ ছাড়াল সাড়ে ছয় হাজার! 

পয়লা বৈশাখে ভিড় মন্দিরে

হস্পতিবার রাজ্যে ৬,৭৬৯ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। তার মধ্যে ১,৬১৫ জন কলকাতার ও ১,৩৫৪ জন উত্তর ২৪ পরগনার।

  • Share this:
    #কলকাতা : গত কয়েকদিনের প্রবণতা ধরে রেখে পয়লা বৈশাখেও পশ্চিমবঙ্গে নতুন রেকর্ড করলো করোনা (coronavirus)। এক দিনে রাজ্যে সংক্রমিত হলেন ৬,৭৬৯ জন। যা বুধবারের থেকে প্রায় ১,০০০ বেশি। এই নিয়ে গত ২ দিনে রাজ্যে দৈনিক সংক্রমণ বাড়ল প্রায় ২,০০০। সঙ্গে এক ধাক্কায় প্রায় ১ শতাংশ কমেছে সুস্থতার হার।
    বৃহস্পতিবার রাজ্যে ৬,৭৬৯ জন করোনা (COVID19 ) আক্রান্তের খোঁজ মিলেছে। তার মধ্যে ১,৬১৫ জন কলকাতার ও ১,৩৫৪ জন উত্তর ২৪ পরগনার। এদিন রাজ্যে সুস্থ হয়েছেন ২,৩৮৭ জন। একদিনে রাজ্যে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে ৪,৩৬০। যার ফলে মোট অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬,৯৮১। রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ২৪ জনের। সুস্থতার হার কমে হয়েছে ৯২.৫৫ শতাংশ।
    দৈনিক করোনা সংক্রমণ ক্রমশ নতুন নতুন রেকর্ড তৈরি করছে। শনিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ৪ হাজার পেরিয়েছিল। মঙ্গলবার তা ছিল ৪ হাজার ৮০০। বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা দাঁড়ায় ৬ হাজারের কাছাকাছি। এর মধ্যে কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা দেড় হাজারেরও বেশি। ১ হাজারেরও বেশি আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার অস্বাভাবিক ভাবে বেড়েছে। সব মিলিয়ে পরিস্থিতি যে কপালে ভাঁজ ফেলে দেওয়ার মতো তা মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।
    দেশে করোনাভাইরাস সংক্রমণ প্রতিদিন নতুন রেকর্ড তৈরি করছে। করোনার দ্বিতীয় ঢেউ সম্পর্কে দেশের চিকিৎসকরা যা অনুমান করেছিলেন তার চেয়ে এর বিপদ আরও অনেক বেশি বলে মনে হচ্ছে। সব রাজ্যেই করোনার সংক্রমণের (corona) পরিসংখ্যান দিন দিন বাড়ছে। একদিনে করোনার পরিসংখ্যান ২ লাখে পৌঁছেছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী বুধবার, দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৯ হাজার ৫৬৯ জন। অতিমারী শুরুর পর থেকে এই সংখ্যাটাই একদিনে সর্বাধিক।
    Published by:Sanjukta Sarkar
    First published: