Covishiled: রাজ্যে হুহু করে বাড়ছে করোনা, আশার আলো নতুন ব্যাচের ২ লক্ষ ভ্যাকসিন

রাজ্যে এল নতুন ব্যাচের কোভ্যাক্সিন।

সূত্রের খবর, আজ রাতের মধ্যৈই আরও তিন লক্ষ আসবে শহরে। আপাতত বাগবাজারে ভ্যাকসিন স্টোরে মজুত করে রাখা হয়েছে এই ভ্যাকসিন।

  • Share this:

    #কলকাতা: শেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন  ১ লক্ষ ৮৪ হাজার ৩৭২ জন। এই অবস্থাতেই রাজ্যে ভোটযুদ্ধ, বাইরে থেকে আসছেন বহু রাজনৈতিক নেতা, লাখো মানুষের জমায়েত ঘুম কাড়ছে স্বাস্থ্যকর্মীদের।  তবে এরই মধ্যে খানিকটা স্বস্তি দিয়েই  রাজ্যে দুই লক্ষ কোভ্যাক্সিন এল। সূত্রের খবর, আজ রাতের মধ্যৈই  আরও তিন লক্ষ আসবে শহরে। আপাতত বাগবাজারে ভ্যাকসিন স্টোরে মজুত করে রাখা হয়েছে এই ভ্যাকসিন। সেখান থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় সরবরাহ করা হবে ভ্যাকসিন।

    প্রসঙ্গত, কোভিডের বাড়বাড়ন্ত রাজ্যেও। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই পরিস্থিতির জন্য বহিরাগতদের ভিড়কেই দায়ী করছেন। পাশাপাশি আঙুল তুলছেন ভ্যাকসিনের অপর্যাপ্ততার দিকে। মমতার কথায়,  "সব ভালো করে দিয়েছিলাম। সবাইকে সময় মতো ভ্যাকসিন দিলে আর বাড়ত না। বিজেপি বাইরে থেকে লোক নিয়ে এসে করোনা ছড়িয়ে দিয়ে গিয়েছে।" রাজনৈতিক সভা থেকেই তিনি জানান আজ নতুন ব্যাচের ভ্যাকসিন আসার কথা।

    যদিও মমতার আক্ষেপকে সঠিক তথ্য বলে মনে করতে চাইছেন না কেন্দ্র। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন আজই বলেছন, দেশে ভ্যাকসিন পর্যাপ্তই রয়েছে। সরকার রাজ্যগুলিকে ভ্যাকসিন দিচ্ছে। এই ভ্যাকসিনকে মনিটর করা, সরবরাহ করা রাজ্যের দায়িত্ব।

    প্রসঙ্গত রাজ্যে এখন সক্রিয় করোনা আক্রান্ত ২৯ হাজার ৫০ জন। নতুন করে একদিনে আক্রান্ত হয়েছেন ৪৮১৭ জন। এই পরিস্থিতিতে বেশ কিছু বেসরকারি স্কুল বন্ধ  অফলাইন ক্লাস বন্ধ করেছে। সরকারি স্কুলগুলিতে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া না হলেও দেখা যাচ্ছে উপস্থিতি শতকরা ২৫ শতাংশের বেশি নয়। করোনা হুহু করে বাড়ছে কলকাতা এবং উত্তর চব্বিশ পরগণায়।

    Published by:Arka Deb
    First published: