corona virus btn
corona virus btn
Loading

করোনা গ্রাফ এতদিনে নামছে, কী ভাবে সাফল্য পেল শিলিগুড়ি!

করোনা গ্রাফ এতদিনে নামছে, কী ভাবে সাফল্য পেল শিলিগুড়ি!

যে শহরে গ্রাফ ছিল ঊর্ধমুখী, আজ শহরজুড়ে কিছুটা হলেও চিন্তার পারদ নামছে।

  • Share this:

 #শিলিগুড়ি: আক্রান্তের গ্রাফ আরও নামল শহর শিলিগুড়িতে। দিনের শেষে এক স্বস্তির বার্তা নিয়ে এল মেডিকেলের ল্যাব। গত কয়েক দিন থেকেই গ্রাফ নামছে, তাই স্বস্তির হাওয়া শহরে।

যে শহরে গ্রাফ ছিল ঊর্ধমুখী, আজ শহরজুড়ে কিছুটা হলেও চিন্তার পারদ নামছে। কী ভাবে সম্ভব হল অসাধ্যসাধন? বিশেষজ্ঞদের মতে, অনেক দিন পরে হলেও কোভিড প্রোটোকল মেনে চলছে শহরবাসী। আরও সজাগ ও সতর্ক হলে আগামী দিনে ভালো খবরই বহন করে আনবে শহর।

এই শহর ২০০১ সালে দেখেছিল মারণ জ্বর। বহু বাসিন্দার প্রাণ কেড়ে নিয়েছিল অজানা জ্বর। তালিকায় চিকিৎসক থেকে নার্সও ছিল। সেই অজানা জ্বরের আতঙ্ক এখনো কাঁটা দেয় পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান অশোক ভট্টাচার্যকে। সেই শহরেই করোনা জাল ছড়িয়েছে। আক্রান্তের দিক থেকে উত্তরবঙ্গে শীর্ষে। সেখানে গ্রাফ নামতে থাকায় আপাতত কমছে স্নায়ুর চাপ।এভাবে স্বাস্থ্য বিধি মেনে চললে গ্রাফ আরও নামবে বিশ্বাস করেন ওয়াকিবহালমহল।

গত ২৪ ঘন্টায় শিলিগুড়ি পুরসভা এবং দার্জিলিংয়ের পাহাড় ও গ্রামীন এলাকা মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৪৭! অনেকটাই স্বস্তিদায়ক! এর মধ্যে পুর এলাকায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ জন! আক্রান্তের তালিকায় শিলিগুড়ির পুলিশ কমিশনার ত্রিপুরারি অর্থব! আপাতত হোম আইশোলেশনেই থাকছেন। একাধীক পুলিশ কর্মী আক্রান্ত হয়েছেন। আবার অনেকেই সুস্থ হয়ে বাড়িও ফিরে এসেছেন। অনেকে আবার কাজেও যোগ দিয়েছেন।

এদিন শিলিগুড়ির গ্রামীন এলাকায় আক্রান্ত ১১ জন। এর মধ্যে মাটিগাড়ায় ১০ জন। বাকি এক জন নকশালবাড়ির বাসিন্দা। কার্শিয়ং পুর এলাকায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ জন। এদিকে সুস্থতার হারও বাড়ছে। আজ কোভিড জয় করে বাড়ি ফিরেছেন ৭১ জন! এটাও যথেষ্টই আশাব্যঞ্জক খবর।

গত ৭২ ঘন্টায় জয়ী হয়েছেন ১৬৯ জন! শহরবাসীকে সাহস জোগাবে। দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবালাম জানান, হোম আইশোলেশনেও ভালো সাড়া মিলছে। এখোনো পর্যন্ত জেলায় হোম আইশোলেশনে রয়েছেন ২০৯ জন। আবার ২৭১ জন হোম আইশোলেশনে থেকে সুস্থও হয়েছেন। এটাও ভালো খবর।

Published by: Arka Deb
First published: August 9, 2020, 10:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर