corona virus btn
corona virus btn
Loading

করোনা রোগীকে 'সুস্থ' সার্টিফিকেট বাঙুরে! ভুলের জেরে প্রাণ গেল বৃদ্ধের

করোনা রোগীকে 'সুস্থ' সার্টিফিকেট বাঙুরে! ভুলের জেরে প্রাণ গেল বৃদ্ধের
এমআর বাঙুরের ভুলে প্রাণ গেল বৃদ্ধের

বৃদ্ধের পরিবার হাসপাতালের গাফিলতির অভিযোগে সরব হয়েছে। শুধু চিকিৎসায় গাফিলতিই নয়, বৃদ্ধের পরিবারের বক্তব্য, এই দুরাবস্থায় হাসপাতাল কর্তৃপক্ষের কারও সঙ্গে যোগাযোগ করা যায়নি।

  • Share this:

#কলকাতা: খাস কলকাতার ঘটনা। করোনা রোগীকে সুস্থ বলে বাড়ি পাঠিয়ে দিল এমআর বাঙুর হাসপাতাল। এখন সেই ভুলের মাশুল গুনছে এক পরিবার।

গত রবিবারের ঘটনা। করোনা সন্দেহে ভর্তি এক বৃদ্ধক হাসপাতাল ছুটি দিয়ে দিয়েছে দেখে হাঁফ ছেড়ে বেঁচেছিল পরিবার। আমহার্স্ট স্ট্রিট থানা অঞ্চলের বাসিন্দা বৃদ্ধকে বাড়ি নিয়ে আসেন পরিবারের লোকজন। ২৪ ঘন্টা পরিবারের সকলের সঙ্গে কাটান ওই বৃদ্ধ। পর দিন বাড়ির দোড়গোড়ায় এসে স্বাস্থ্যকর্মীরা জানাল, রিপোর্টে ভুল হয়েছে। ওই বৃদ্ধ করোনা আক্রান্ত। আক্রান্তকে দ্বিতীয়বার হাসপাতালে নিয়ে যেতেই মৃত্যু হল তাঁর। আক্রান্ত বৃদ্ধের পরিবারে একটি সাতমাসের শিশুও রয়েছে।

বৃদ্ধের পরিবারের অভিযোগ, ২৬ এপ্রিল রাত ১০টা নাগাদ ওঁকে ছেড়ে দেওয়া হয়। রিপোর্টে লেখা হয়, রোগীর শরীরে করোনাভাইরাস নেই। পর দিনই স্বাস্থ্যভবন থেকেই জানানো হয়, সিদ্ধান্তে ভুল হয়েছে। আসলে ওই বৃদ্ধ করোনা আক্রান্তই। সোমবার রাতে অ্যাম্বুলেন্স এসে নিয়ে যায় ওই রোগীকে। রাতটুকু কাটতেই মঙ্গলবার সকালে হাসপাতালের তরফে ওই পরিবারে ফোন করে বৃদ্ধের মৃত্যুসংবাদ দেওয়া হয়।

বৃদ্ধের পরিবার হাসপাতালের গাফিলতির অভিযোগে সরব হয়েছে। শুধু চিকিৎসায় গাফিলতিই নয়, বৃদ্ধের পরিবারের বক্তব্য, এই দুরাবস্থায় হাসপাতাল কর্তৃপক্ষের কারও সঙ্গে যোগাযোগ করা যায়নি। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।

First published: April 29, 2020, 9:23 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर