Home /News /coronavirus-latest-news /
বাংলায় ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, একদিনে আক্রান্ত ছাড়ালো সাড়ে ৩০০, মৃত ১

বাংলায় ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, একদিনে আক্রান্ত ছাড়ালো সাড়ে ৩০০, মৃত ১

চব্বিশ ঘন্টায় মৃত্যু ১১৭ !

চব্বিশ ঘন্টায় মৃত্যু ১১৭ !

উদ্বেগ বাড়ছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ১৪ পরগনা, হাওড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, হুগলি এবং নদিয়ার মত জেলাগুলিতে।

  • Share this:

    #কলকাতা : নির্বাচনের আবহে ক্রমশ আলগা হয়েছে কোভিড বিধি নিষেধ। প্রায় তলানিতে এসে ঠেকেছে মাস্ক, স্যানিটাইজার এবং দূরত্বের কড়াকড়ি আর তাতেই লাফিয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। জানুয়ারির পর এই প্রথম তা একলাফে ৩০০-র ঘর পার করল। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত রাজ্যের প্রায় সাড়ে তিনশো জন। মৃত্যু হয়েছে একজনের। শুক্রবার স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্য জুড়ে আক্রান্ত হয়েছেন ৩৫৭ জন। যা ২৪ জানুয়ারির পর সবচেয়ে বেশি। ওই দিন রাজ্যে ৩৮৯ জন আক্রান্ত হয়েছিলেন।

    স্বাস্থ্য দফতরের উদ্বেগ বাড়িয়ে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা-সহ রাজ্যের বেশ কয়েটি জেলাতে দৈনিক সংক্রমণ বেশ উর্ধমুখী। যদিও এরইমধ্যে করোনাকে হার মানিয়ে ঘরে ফিরেছেন ২৯০ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫, ৭৯,৮৩৬। এদিন করোনায় হাওড়ার এক বাসিন্দার মৃত্যু হয়েছে। ফলে রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১০, ৩০১।

    গত দু’দিন ধরে দৈনিক মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩০০-র উপরে রয়েছে। এক সপ্তাহ আগেও এই সংখ্যা আড়াইশোর আশপাশে ছিল। বুধবার সেই সংখ্যা ৩০০ পেরিয়ে যায়। বৃহস্পতিবার এক লাফে সংখ্যাটা পৌঁছে গিয়েছে ৩২৩-এ। কলকাতা ছাড়াও হাওড়া এবং দুই ২৪ পরগনাতেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। শুক্রবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, এ শহরে মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩০ হাজার ৯৮১। এর মধ্যে সক্রিয় রোগী ১ হাজার ৩১৯ জন।

    কলকাতার মতোই দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে উদ্বেগ বাড়ছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ১৪ পরগনা, হাওড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, হুগলি এবং নদিয়ার মত জেলাগুলিতে। স্বাস্থ্য দফতর জানাচ্ছে, করোনা রুখতে এ যাবৎ ৩১ লক্ষ ৪৯ হাজার ৩৫০ জনকে টিকা দেওয়া হয়েছে। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় দৈনিক কোভিড টেস্ট করা হয়েছে ২০ হাজার ৪২৫টি। এখনও পর্যন্ত মোট ৮৯ লক্ষ ১৫ হাজার ২১১টি টেস্ট করা হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

    দেশের বিভিন্ন প্রান্তে ক্রমশ জটিল হচ্ছে করোনা পরিস্থিতি। করোনার দ্বিতীয় ঢেউ-এর রক্তচক্ষু ইতিমধ্যেই মহারাষ্ট্রের মত রাজ্যে। দ্রুত পরিস্থিতি অবনতি হচ্ছে এই রাজ্যেও। চিকিৎসকদের মতে বাংলায় পরিস্থিতি এখনও হাতের বাইরে না গেলেও রাশ টানতে হবে সচেতনতায়। নয়তো আগামী দিনে বাংলার আকাশেও ফের লকডাউনের অশনি সংকেত দেখতে পাচ্ছেন তাঁরা।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Corona Virus, West Bengal Covid 19 cases

    পরবর্তী খবর