ফের ভয়াবহ হচ্ছে করোনা, একদিনে মৃত ১৫৪ জন! সতর্ক না হলেই বিপদ

ফের ভয়াবহ হচ্ছে করোনা, একদিনে মৃত ১৫৪ জন! সতর্ক না হলেই বিপদ

বাড়ছে করোনার দাপট।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে কড়া ভাষায় করোনাবিধি পালনের নির্দেশ দেওয়া হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ শুরু হতেই একদিনে দেশে আক্রান্ত হয়েছেন ৩৯ হাডার ৭২৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৫৪ জনের।

  • Share this:

    #নয়াদিল্লি: ফের দেশে ভয়াবহ রূপ নিচ্ছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ৪০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। গত ২৯ নভেম্বরের পর এই সংখ্যাই এখনও পর্যন্ত সর্বোচ্চ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে কড়া ভাষায় করোনাবিধি পালনের নির্দেশ দেওয়া হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ শুরু হতেই একদিনে দেশে আক্রান্ত হয়েছেন ৩৯ হাডার ৭২৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৫৪ জনের। এই মুহূর্তে দেশে করোনার অ্যাক্টিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১,১৫,১৪,৩৩১ জনে।

    করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে দেশের বেশ কয়েকটি রাজ্যে। সেখানকার পরিস্থিতি এককথায় ভয়ঙ্কর। তালিকায় রয়েছে মহারাষ্ট্র, কেরালা, পঞ্জাব, কর্নাটক ও গুজরাটের নাম। সরকারি হিসেবে দেখা গিয়েছে এই পাঁচ রাজ্যে দেশের সর্বাধিক করোনা রোগীর খোঁজ মিলেছে গত একদিনে। গত সপ্তাহের তুলনায় প্রায় ২০ হাজার বেড়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা।

    মহারাষ্ট্রে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ২৫ হাজার ৮৩৩ জন। ২০২০ সালের সেপ্টেম্বরে সর্বোচ্চ সংক্রমণে একদিনে দেখা গিয়েছিল আক্রান্ত হচ্ছেন ২৪ হাজার জন, বৃহস্পতিবারের তথ্য সেই রেকর্ড পার করে গিয়েছে। একই সঙ্গে বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী মৃত্যু হয়েছে ৫৮ জনের। মহারাষ্ট্রের অবস্থা সব থেকে উদ্বেগজনক। মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ২৩,৯৬,৩৪০ জন। এর মধ্যে ৫৩,১৩৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যেও করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১,৭৫,৫৬৫ জন। শুধুমাত্র গতকালই ১২,৭৬৪ জনকে সুস্থ করে তোলা হয়েছে। রাজ্যজুড়ে মোট ১,৬৬,৩৫৩ টি করোনার অ্যাকটিভ কেস রয়েছে।

    মহারাষ্ট্রের করোনার ভাইরাসের সবচেয়ে আক্রান্ত জেলা নাগপুর। বৃহস্পতিবার এখানে ৩,৭৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সঙ্গে ১,২৭৭ জন সুস্থ হয়েছে আর মৃত্যু হয়েছে ২৩ জনের। নাগপুরে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৮২,৫৫২ আর সুস্থ হয়ে উঠেছেন ১,৫৪,৪১০ জন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,৫২৮ জনের। নাগপুরে ২১ মার্চ অবধি পুরোপুরি লকডাউন জারি থাকছে। মহারাষ্ট্রে প্রতিদিন কোভিড আক্রান্তের সংখ্যা মাত্রাতিরিক্ত বেড়ে যাওয়ার ফলে সারা দেশেই এখন করোনা নিয়ে আতঙ্কিত সাধারণ মানুষ।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর