corona virus btn
corona virus btn
Loading

হাসপাতালে ভর্তি রোগীর মৃত্যুর পর রিপোর্ট করোনা পজিটিভ ! আতঙ্ক ছড়াল গ্রামে

হাসপাতালে ভর্তি রোগীর মৃত্যুর পর রিপোর্ট করোনা পজিটিভ ! আতঙ্ক ছড়াল গ্রামে
Representational Image

ওই ব্যক্তির সংস্পর্শে আসা ৫ জন চিকিৎসক, ৬ জন সিস্টার, সাফাই কর্মী ও আয়া-সহ ৩ জনকে হাসপাতালের কোয়ার্টারে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

  • Share this:

#উদয়নারায়ণপুর, হাওড়া: হাসপাতালে ভর্তি এক রোগীর মৃত্যুর পর করোনা রিপোর্ট পজিটিভ আসায় আতঙ্ক ছড়াল হাওড়ার উদয়নারায়ণপুরের খিলা গ্রামে।

জানা গিয়েছে, দশ দিন আগে খিলা গ্রামের বাসিন্দা পেশায় চিকিৎসক স্বপন পন্ডিত একটি দূর্ঘটনায় কোমরে আঘাত পান। তাঁকে কলকাতার বাইপাসের ধারে একটা বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। যদিও পরবর্তী সময়ে করোনা সংক্রমণের আশঙ্কায় হাসপাতালটি বন্ধ করে দেওয়া হলে ১ মে স্বপন পন্ডিতকে উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে কলকাতার হাসপাতাল থেকে আসায় তাঁকে হাসপাতালের একটি আলাদা ঘরে রেখে উপযুক্ত পিপিই পোশাক পরে স্বপনবাবুর চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা। এদিকে কয়েকদিন আগে স্বপন পন্ডিতের করোনা উপসর্গ দেখা দেওয়ায় মঙ্গলবার তার লালা রসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। যদিও পরীক্ষার রিপোর্ট আসার আগেই শুক্রবার রোগীর মৃত্যু হয় এবং শনিবার রিপোর্ট আসলে দেখা যায় ওই ব্যক্তি করোনা আক্রান্ত ছিলেন।

এদিকে এই ঘটনার পর খিলা গ্রামে ঢোকার সব পথ সিল করে দেওয়া হয়েছে।উদয়নারায়ণপুরের ব্লক স্বাস্থ্য আধিকারিক অভিজিৎ ভট্টাচার্য জানান, ওই ব্যাক্তি পিয়ারলেস হাসপাতাল থেকে আসায় তাঁকে আলাদা করে রেখে এবং সমস্ত প্রোটোকল মেনেই চিকিৎসা চলছিল। তবুও যেহেতু তার রিপোর্ট পজিটিভ এসেছে সেই কারণে খিলা অঞ্চলের ২৭ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ৷ এছাড়া ওই ব্যক্তির সংস্পর্শে আসা ৫ জন চিকিৎসক, ৬ জন সিস্টার, সাফাই কর্মী ও আয়া-সহ ৩ জনকে হাসপাতালের কোয়ার্টারে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Published by: Siddhartha Sarkar
First published: May 10, 2020, 3:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर