corona virus btn
corona virus btn
Loading

আক্রান্তের গ্রাফ কিছুটা নামল, কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মানতে বলছেন চিকিৎসকরা

আক্রান্তের গ্রাফ কিছুটা নামল, কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মানতে বলছেন চিকিৎসকরা
শিলিগুড়িতে আক্রান্তের গ্রাফ কিছুটা নামল

র‍্যাপিড টেস্ট শুরু হলে বাড়বে আরও আক্রান্তের গ্রাফ। যদিও তা নিয়ে অযথা আতঙ্কিত না হওয়ারই পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যকর্তারা।

  • Share this:

#শিলিগুড়ি: কিছুটা নামল গ্রাফ, যদিও তা আদৌ স্বস্তিদায়ক নয়। এখনও জেলার পাহাড় ও সমতলের সর্বত্র র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু হয়নি। তার আগেই যেভাবে বাড়ছে আক্রান্তের সংখ্যা, তা ভাবাচ্ছে স্বাস্থ্য কর্তাদের। র‍্যাপিড টেস্ট শুরু হলে বাড়বে আরও আক্রান্তের গ্রাফ। যদিও তা নিয়ে অযথা আতঙ্কিত না হওয়ারই পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যকর্তারা।

কারণ আক্রান্তের সংখ্যা চিহ্নিতকরণ করা গেলেই সুবিধে। অন্তত চিকিৎসার সুযোগও মিলবে। নইলে তো বিনা চিকিৎসায় মৃত্যু হবে। আর এতে কো-মর্বিডিটির সংখ্যাও অনেকটাই কমিয়ে আনা যাবে। কেননা এখন বেশির ভাগ আক্রান্তের মৃত্যু হচ্ছে কো-মর্বিডিটিতে। একেবারে শেষ অবস্থায় ভর্তি হওয়ায় চিকিৎসার সুযোগ মিলছে না আক্রান্তদের। সময় মতো এলে চিকিৎসকেরা সুস্থ করে তুলতে পারবেন। কেননা সুস্থতার হার ভালোই শিলিগুড়িতে। জানিয়েছেন উত্তরবঙ্গের কোভিডের দায়িত্বে থাকা ও এস ডি চিকিৎসক সুশান্ত রায়। ইতিমধ্যেই শিলিগুড়ির দুই ব্লকে র‍্যাপিড টেস্ট হয়েছে। আজ থেকে ফাঁসিদেওয়া ব্লকেও শুরু হয়েছে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট।

গত ২৪ ঘন্টায় শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ড এবং দার্জিলিংয়ের পাহাড় ও সমতল মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৮৭ জন! গত ৩ দিনের তুলনায় কিছুটা গ্রাফ নেমেছে। তবে এটা স্বস্তিতে থাকার বিষয় নয়। আরও বেশি সচেতন এবং সতর্ক থাকতে হবে। মানতে হবে ন্যূনতম স্বাস্থ্যবিধি।  শিলিগুড়ি পুর এলাকায় আক্রান্তের সংখ্যা ৪৭ জন। যার মধ্যে দার্জিলিং জেলার অন্তর্গত ৩৩টি ওয়ার্ডে আক্রান্ত ২৬ জন। বাকি ২১ জন সংযোজিত ওয়ার্ডের বাসিন্দা। গ্রামাঞ্চলেও গ্রাফ নেমেছে। আক্রান্তের সংখ্যা ২৬ জন। এর মধ্যে মাটিগাড়ায় ১৫, নকশালবাড়িতে ৭ জন, খড়িবাড়িতে ৩ এবং ফাঁসিদেওয়ায় ১ জন। তবে গ্রাফ বেড়েছে পাহাড়ে। নতুন করে আক্রান্ত ১৪ জন। দার্জিলিং পুর এলাকায় ৩ জন, বিজনবাড়িতে ২ আক্রান্তের খোঁজ মিলেছে। কার্শিয়ংয়ের পুরসভা এবং গ্রামীণ এলাকা মিলিয়ে আক্রান্ত ৬ জন। মিরিকে নতুন করে আক্রান্ত ৩ জন। এদিকে আজও ভালো সংখ্যায় আক্রান্তরা কোভিড জয় করেছেন। এদিন সুস্থ হয়ে উঠেছেন ৫৩ জন।

Published by: Arka Deb
First published: August 23, 2020, 10:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर