corona virus btn
corona virus btn
Loading

মারণ ভাইরাস করোনার হামলায় ভেঙে পড়েছে আবাসন শিল্প

মারণ ভাইরাস করোনার হামলায় ভেঙে পড়েছে আবাসন শিল্প

অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে, ক্ষতি করে কিংবা দামের দামে তৈরি ফ্ল্যাট বেচে দিচ্ছেন শিল্পপতিরা।

  • Share this:

#কলকাতা: কোভিডের হামলায় ধরাশায়ী কলকাতা তথা সারা বাংলার আবাসন শিল্প। অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে, ক্ষতি করে কিংবা দামের দামে তৈরি ফ্ল্যাট বেচে দিচ্ছেন শিল্পপতিরা। আবাসন শিল্পপতিদের সংগঠন ক্রেডাইয়ের পশ্চিমবঙ্গ শাখার সভাপতি সুশীল মোহতা বলেছেন, "গত বছর এপ্রিল থেকে জুন মাসে ৪৬টি নতুন প্রকল্পের উদ্বোধন হয়েছিল। সে জায়গায় এ বছর একই সময়ে মাত্র ১৭টি নতুন প্রকল্পের উদ্বোধন হয়েছে। এর থেকেই বোঝা যায় এ রাজ্যে আবাসন শিল্পের কী অবস্থা।"

ক্রেডাইয়ের কলকাতা শাখার সভাপতি নন্দু বেলানির কথায়, "পশ্চিমবঙ্গের আবাসন শিল্প চরম ক্ষতির মধ্যে দিয়ে যাচ্ছে। ফ্ল্যাট তৈরি তো হচ্ছে কিন্তু বিক্রি হচ্ছে না। বাধ্য হয়ে দামের দামে কিংবা তৈরির খরচের চেয়ে কম দামে ফ্ল্যাট বেচে দিতে হচ্ছে।" তিনি বলেন, "এমনিতেই এখানকার ব্যবসায়ীরা কম লাভ রেখে ফ্ল্যাট বিক্রি করে। এর মধ্যে এই সময়ে আরও খারাপ অবস্থায় পড়ায় বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।"

তবে এই খারাপ সময়ের মধ্যেও অনেকে আশার আলো খুঁজছেন। সালারপুরিয়া গ্রুপের অপূর্ব সালারপুরিয়া বলেন," এখন আবাসন শিল্পের খারাপ অবস্থা হলেও ভবিষ্যতে আবার ভাল হওয়ার আশা দেখা যাচ্ছে। এই সময়ে মানুষ আরও বেশি করে ভাল বাড়ির প্রয়োজনীয়তা বুঝতে পারছেন। অনেকে তো কোভিড চলে যাওয়ার পরেও বাড়ি থেকে কাজ করবেন। সে জ্ন্য ওয়েল অর্গানাইজড ভাল বাড়ি দরকার। কাজেই অদূর ভবিষ্যতে ভাল বাড়ির দর আবার বাড়বে।"

Shalini Datta

Published by: Elina Datta
First published: July 5, 2020, 9:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर