corona virus btn
corona virus btn
Loading

ধর্ম, বর্ণ, জাতপাত দেখে আঘাত হানেনি করোনা, লড়াই হোক হাতে হাত রেখে: মোদি

ধর্ম, বর্ণ, জাতপাত দেখে আঘাত হানেনি করোনা, লড়াই হোক হাতে হাত রেখে: মোদি
নরেন্দ্র মোদি। ফাইল চিত্র

ঐক্য ও সৌভার্তৃত্বত্বের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লিঙ্কডিন প্ল্যাটফর্মে্ শেয়ার করলেন 'কাজের কথা'।

  • Share this:

মারণ ভাইরাস কোনও জাত ধর্ম সীমানা দেখে না। সে কথা মনে করিয়ে ঐক্য ও সৌভার্তৃত্বত্বের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লিঙ্কডিন প্ল্যাটফর্মে্ শেয়ার করলেন 'কাজের কথা'।

রবিবার বিকেলে টুইটারে প্রধানমন্ত্রী লিখেছেন, অতর্কিতে আক্রমণ হানার আগে করোনা ভাইরাস কোনও জাতপাতের বিচার করেনি। দেখেনি বর্ণ-ভাষা-সীমানা। করোনার বিরুদ্ধে আমাদর লড়াই তাই এ সবের ঊর্ধ্বে উঠে সৌভ্রার্তৃত্ব ও ঐক্যের। সমবেত শক্তি দিয়ে ল়ড়ার বার্তাও শোনা গেল তাঁর মুখে।

সাম্প্রতিক কালে্ তবলিগি কাণ্ডে দেশজুড়ে শুরু হওয়া অশান্তির আবহে প্রধানমন্ত্রীর এই বার্তাকে তাৎপর্যপূর্ণ মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। শুধু ঐক্যের বার্তা নয়, সংক্রমণের জেরে ধস্ত বাজারে কর্মসংস্থানের দিকেও আলোকপাত করেছেন প্রধানমন্ত্রী। তাঁর মুখে আরও একবার ডিজিটাল ইন্ডিয়ার ধ্বনি শোনা গেল এদিন।

রবিবার বিকেলে প্রধানমন্ত্রী লেখেন, "ভারতবর্ষ ভার্চুয়াল ও বাস্তবের আদর্শ মিশেলে তৈরি এক আদর্শ ক্ষেত্র যা এখন গোটা পৃথবীর বহুজাতিক সরবরাহ ক্ষেত্রের আদর্শ প্রাণকেন্দ্র হয়ে উঠতে পারে।"

এই মুহূর্তে দেশজু়ড়ে করোনায় সংক্রমিত অন্তত ১৫ হাজার মানুষ। মৃত্যু হয়েছে ৫০০ জনের। এই পরিস্থিতিতে নিজামুদ্দিন কাণ্ডের ফলে সোশ্যাস মিডিয়ায় বারবার মুসলিম সম্প্রদায়কেই দায়ী করা হচ্ছে করোনার জন্যে। করোনা জিহাদ বলে একটি নতুন শব্দবন্ধও বাজারে ঘুরছে। বিশেষজ্ঞদের মত, এভাবে একটি বিশেষ সম্প্রদায়কে দাগিয়ে দিলে করোনার বিরুদ্ধে আর্থসামাজিক লড়াই মুখথুবড়ে পড়বে। মাথাচাড়া দেবে অন্য অশান্তি। সেই কথা মাথায় রেখেই এঁমন বক্তব্য পেশ করেছেন প্রধামন্ত্রী।

First published: April 19, 2020, 6:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर