Home /News /coronavirus-latest-news /
চলতি বছরে রেকর্ড সংক্রমণ ! গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৫৯ হাজার পার, মৃত ২৫৭

চলতি বছরে রেকর্ড সংক্রমণ ! গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৫৯ হাজার পার, মৃত ২৫৭

রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। যা গত ৫ মাসের নিরিখে সর্বোচ্চ

  • Share this:

    #নয়াদিল্লি: ফের দেশে করোনার দাপাদাপি বাড়ছে। দেশে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢউ নিয়ে আশঙ্কা তৈরি হচ্ছে৷ করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯,১১৮ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। যা গত ৫ মাসের নিরিখে সর্বোচ্চ। ২০২১ এ দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৮ লক্ষ ৪৬ হাজার ৬৫২ জন।

    ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৫৭ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৯৪৯ জনের। দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ১,১২,৬৪,৬৩৭ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ২১ হাজার ৬৬ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৭৫৬। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৩ কোটি ৮৬ লক্ষ ৪ হাজার ৬৩৮। দেশে সুস্থতার হার ৯৫.১ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৫ কোটি ৫৫ লক্ষ ৪ হাজার ৪৪০ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, পঞ্জাব এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ লক্ষ ৯৬ ৮৩৩ আর মৃত্যু হয়েছে ৫৩,৭৯৫ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৫,৯৫২ জন আর মৃত্যু হয়েছে ১১১ জনের। কেরলে আক্রান্ত ১১ লক্ষ ১১ হাজার ৮৯৭ জন। মৃত্যু হয়েছে ৪,৫৩৯। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১,৯৮৯ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লক্ষ ৭৮ হাজার ৪৭৮ আর মৃত্যু হয়েছে ১২,৪৭১ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৮ লক্ষ ৯৫ হাজার ৮৭৯ জন। মৃত্যু হয়েছে ৭,২০১ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৭৩ হাজার ৩২১৯ আর মৃত্যু হয়েছে ১২,৬৪১ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৬ লক্ষ ৫২ হাজার ৭৪২ জন। সেখানে মৃত্যু হয়েছে ১০,৯৭৮ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ১০ হাজার ২৭৩ জন। মৃত্যু হয়েছে ৮,৭৭৩ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৫,৮২,৩৮১ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩১৬। গত ২৪ ঘণ্টায় পঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা ২,৬৬১ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২,২২,৯৩৭ আর মৃত্যু হয়েছে ৬,৫১৭ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর