Coronavirus Update: ভয়াবহ রূপ নিয়েছে করোনাভাইরাস! ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৬৯৮২, মৃত ৪৪৬

Coronavirus Update: ভয়াবহ রূপ নিয়েছে করোনাভাইরাস! ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৬৯৮২, মৃত ৪৪৬

ভয়াবহ রূপ নিয়েছে করোনাভাইরাস! ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৬৯৮২, মৃত ৪৪৬

কোভিড ১৯ (Covid-19)-এ মৃত্যু হয়েছে ৪৪৬ জনের। মঙ্গলবার দেশের ১১টি রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে জরুরি ভিত্তিতে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন। করোনার এই বাড়বাড়ন্ত ভাবিয়ে তুলছে গোটা দেশকে।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনাভাইরাসের (Coronavirus) প্রথম ঢেউয়ে যা হয়নি, দ্বিতীয় ঢেউ শুরু হতেই ভয়াবহ রূপ নিয়েছে তা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনায় (Corona) আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৯৮২ জন। অন্যদিকে, কোভিড ১৯ (Covid-19)-এ মৃত্যু হয়েছে ৪৪৬ জনের। মঙ্গলবার দেশের ১১টি রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে জরুরি ভিত্তিতে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন। করোনার এই বাড়বাড়ন্ত ভাবিয়ে তুলছে গোটা দেশকে।

    এদিন করোনা নিয়ে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করার কথা প্রধানমন্ত্রীর। সোমবার করোনা আক্রান্তের সংখ্যা একদিনে এক লক্ষ ছাড়িয়ে যাওয়ার পরই মঙ্গলবারের এই জরুরি বৈঠকগুলি ডাকা হয়েছে। এই মুহূর্তে দেশের মোট করোনা রোগীর সংখ্যা ১,২৬,৮৬,০৪৯ জন। করোনা থেকে সেরে উঠেছেন প্রায় ১,১৭,৩২,২৭৯ জন। অ্যাকটিভ কেস রয়েছে ৭,৮৮,২২৩ জন। দেশে মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ১,৬৫,৫৪৭ জন। এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন নিয়েছেন, ৮,৩১,১০,৯২৬ জন।

    সোমবার এখনও পর্যন্ত সবচেয়ে বেশি একদিনে আক্রান্তের খোঁজ পাওয়া যায়। দেশের দৈনির সংক্রমণ ছাড়িয়ে যায় ১ লক্ষ। সোমবার দেশে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩ হাজার ৫৫৮ জন। এক দিনে এত লোক এর আগে আক্রান্ত হননি দেশে। গত বছর ১৭ সেপ্টেম্বর দেশের দৈনিক সংক্রমণ ছিল ৯৭ হাজার ৮৯৪। তার পর থেকে তা কমতে শুরু করে। ক্রম পর্যায়ে কমতে কমতে তা ১০ হাজারের নীচে নেমেছিল। এর কিছু দিনের মধ্যেই দেশে আছড়ে পড়ে করোনার দ্বিতীয় ঢেউ।

    তবে দেশের এই দৈনিক সংক্রমণের সিংহভাগই ৯-১০টি রাজ্যে থেকে। আরও ৫-৬টি রাজ্যের পরিস্থিতি দিনে দিনে খারাপ হচ্ছে। তবে মহারাষ্ট্রের মতো অবস্থায় এখনও অন্য রাজ্যেগুলিতে তৈরি হয়নি। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৭৪ জন। গোটা করোনা পর্বে দেশের কোনও একটি রাজ্যে একদিনে সংক্রমণের নিরিখে যা সর্বোচ্চ। সে রাজ্যে বিভিন্ন জেলার পাশাপাশি মুম্বইয়ের অবস্থাও খারাপ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশের বাণিজ্যনগরীতে নতুন আক্রান্ত ১১ হাজার ১৬৩ জন।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর