করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

একদিনে রেকর্ড সংক্রমণ, পাহাড়েও ভয় ধরাচ্ছে করোনা! শিলিগুড়িতেই মৃত ৩

একদিনে রেকর্ড সংক্রমণ, পাহাড়েও ভয় ধরাচ্ছে করোনা! শিলিগুড়িতেই মৃত ৩
প্রতীকী ছবি৷

কার্শিয়ংয়ে চিমনি দেউরালি এলাকায় আক্রান্ত ১১ জন! দিন কয়েক আগে সেখানকার এক আক্রান্ত ব্যক্তির মৃত্যুও হয়।

  • Share this:

#শিলিগুড়ি: একদিনে রেকর্ড আক্রান্ত! শিলিগুড়ি পুরসভা ও পাহাড় মিলিয়ে! পুরনো সব রেকর্ড ভেঙে আক্রান্তের নয়া রেকর্ড! যা বলে দিচ্ছে সাবধানতা অবলম্বনই একমাত্র পথ! স্বাস্থ্য বিধি না মেনে চললে, পারস্পরিক দূরত্ব না মানলে, বিপদ আসন্ন! আর মাস্ক মাস্ট!

চিকিৎসকেরাও একই পরামর্শ দিয়ে আসছেন। দার্জিলিং জেলায় একদিনে আক্রান্ত ১৯৪ জন! যদিও দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবালামের দাবি, গত কয়েক দিনের রিপোর্ট একযোগে আসাতেই সংখ্যাটা বেশি। গত ২৪ ঘণ্টায় শিলিগুড়ি পুরসভায় আক্রান্ত ১০৬ জন! পাহাড়েও ছড়াচ্ছে করোনা। কার্শিয়ংয়ে চিমনি দেউরালি এলাকায় আক্রান্ত ১১ জন! দিন কয়েক আগে সেখানকার এক আক্রান্ত ব্যক্তির মৃত্যুও হয়। চিমনি এলাকায় টানা ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে জিটিএ।

শিলিগুড়ি মহকুমার গ্রামীণ এলাকাতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। সংক্রমণ ছড়াচ্ছে বিএসএফ এবং সেনা ছাউনিতেও! যা ভাবাচ্ছে স্বাস্থ্য কর্তাদের। শহর লাগোয়া ডাবগ্রাম এবং ফুলবাড়ি এলাকাতেও সংক্রমণের হার কম নয়! বিশেষ করে সশস্ত্র পুলিশ ব্যারাকেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। শুধু আক্রান্তই নয়! বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় শিলিগুড়িতে ৩ জনের মৃত্যু হয়েছে। তিন জনই পুরসভা এলাকার বাসিন্দা। হাকিমপাড়ার তিলক রোডের এক নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে সরব হয় মৃতের পরিবার। নার্সিংহোমগুলিতে সোয়াবের নমুনা সংগ্রহ করে পরীক্ষা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে নার্সিংহোম কর্তৃপক্ষ।

তবে লালা রসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ক্ষেত্রে যে সমস্যা হচ্ছে তা মেনে নিয়েছে তারা। আক্রান্তের গ্রাফে উত্তরবঙ্গে এখন দু' নম্বরে দার্জিলিং৷ তবে জেলায় সুস্থও হয়ে উঠেছেন ১৬০০-র কাছাকাছি করোনা আক্রান্ত মানুষ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৭৫ জন। এর মধ্যে ২৬ জন হোম আইশোলেশনে সুস্থ হয়েছেন। বাকি ৪৯ জন কোভিড স্পেশাল হাসপাতাল এবং সেফ হোম থেকে করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

Partha Pratim Sarkar

Published by: Debamoy Ghosh
First published: August 2, 2020, 11:38 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर