Home /News /coronavirus-latest-news /
বিশ্বে মৃত চার লক্ষেরও বেশি, করোনা পরিস্থিতি 'অতি মারাত্মক',বলল হু

বিশ্বে মৃত চার লক্ষেরও বেশি, করোনা পরিস্থিতি 'অতি মারাত্মক',বলল হু

বিশ্বের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করল হু।

বিশ্বের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করল হু।

শুধু রবিবারই বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩৬ হাজার জন। রবিবার আক্রান্তদের মধ্যে ৭৫ শতাংশই দক্ষিণ এশিয়া এবং আমেরিকার বাসিন্দা।

  • Share this:

    জেনেভা: গোটা বিশ্বে করোনা অতিমারীতে আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ৮৫ হাজার ৮৯৪ জন। মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫ হাজার ১৬৮জনের। এই পরিস্থিতিতে সোমবার বিশ্বস্বাস্থ্য সংস্থা আরও একবার সতর্ক করল বিশ্ববাসীকে। জানিয়ে দিল, করোনা পরিসংখ্যান নিয়ে সন্তুষ্টির অবকাশ নেই এখনই। বরং পরিস্থিতি প্রতিদিন খারাপ হচ্ছে।

    সোমবার 'হু'-এর তরফে বলা হয়েছে, আমেরিকায় করোনা সংক্রমণের হার উর্ধ্বমুখী। বিশ্বজুড়েই উদ্বেগজনক ভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে আমেরিকার বর্ণবৈষম্য বিরোধী আন্দোলন স্ফুলিঙ্গের মতো বহির্বিশ্বে ছড়িয়ে পড়ায় প্রমাদ গুণছে হু। সংস্থার অনুরোধ, মানুষ যেন সুরক্ষাবিধি মেনে বিক্ষোভে যোগ দেন।

    জেনেভা থেকে এক ভার্চুয়াল কনফারেন্সে সোমবার টেড্রস আধানম ঘেব্রেউস বলেন, "করোনার পরিসংখ্যানের নিরিখে ক্রমেই উন্নতি করছে ইউরোপ। কিন্তু খারাপ হচ্ছে বিশ্বপরিস্থিতি।" তাঁর কথায় yfM

    এই পরিস্থিতিতে জর্জ ফ্লয়েডের মৃত্যুর বিচারপ্রার্থীদের হু 'সেফ প্রটেস্টের পন্থা নেওয়ার ডাক দিচ্ছে। অনুরোধ করা হচ্ছে কোনও শারীরিক অসুবিধে নিয়ে কেউ যাতে আন্দোলনে যোগ না দেন।

    হু-এর তরফে আরও জানানো হয়েছে, ১২৬ টি দেশে ১২৯ মিলিয়ন পিপিই কিট পৌঁছে দিয়েছে তাঁরা।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Coronavirus, COVID-19, WHO

    পরবর্তী খবর