প্রথম বার! ভারতে সক্রিয় করোনা রোগীর থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা বেশি

করোনার দিনে আশার আলো।

ভারতের মাথাব্যথা মহারাষ্ট্র-দিল্লিতে সংক্রমণের ঊর্ধ্বমুখী গতি।এই নিয়ে অষ্টম দিন যেখানে ভারতে আক্রান্তের সংখ্যা ৯ হাজারের উপরেই রইল।

  • Share this:

    #নয়াদিল্লি: এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৭৬ হাজার ৫৬৩। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৮৫ জন। কিন্তু এই খারাপ খবরগুলিকে ছাপিয়ে আশার আলো জোগাচ্ছে অন্য এক পরিসংখ্যান। দেখা যাচ্ছে, এই প্রথমবার ভারতে সক্রিয় করোনা আক্রান্তের তুলনায় সেরে ওঠা করোনা রোগীর সংখ্যা অনেক বেশি।

    এই মুহূর্তে ভারতে সেরে উঠেছে ১ লক্ষ ৩৫ হাজার ২০৬ জন করোনা রোগী। যেখানে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩৩ হাজার ৬৩২জন। আরও ১ লক্ষ ৩৩ হাজার জন ক্রমেই সুস্থ হচ্ছেন।

    ভারত এখন করোনা আক্রান্তের বিচারে পৃথিবীতে ষষ্ঠ স্থানে রয়েছে। তার আগে রয়েছে আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন ও স্পেন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৭৪৫ জনের। গত চব্বিশ ঘণ্টাতে সংক্রমিত হয়ে মারা গিয়েছে ২৭৯ জন।

    এই পরিস্থিতিতে ভারতের মাথাব্যথা মহারাষ্ট্র-দিল্লিতে সংক্রমণের ঊর্ধ্বমুখী গতি।এই নিয়ে অষ্টম দিন যেখানে ভারতে আক্রান্তের সংখ্যা ৯ হাজারের উপরেই রইল। এর মধ্যেই অর্থনীতির চাকা সচল করতে জনজীবনে ছন্দ ফেরাতে চাইছে রাজ্য-কেন্দ্র। যদিও হু-এর সতর্কতা দক্ষিণ এশিয়ার করোনা পরিস্থিতি আরও খারাপ হবে।

    Published by:Arka Deb
    First published: