করোনার সর্তকতায় এই অফিসে বসল ওয়াশ বেসিন, হাত না ধুয়ে প্রবেশ নিষেধ

করোনার সর্তকতায় এই অফিসে বসল ওয়াশ বেসিন, হাত না ধুয়ে প্রবেশ নিষেধ

প্রতিদিন গড়ে কয়েকশো মানুষ যাতায়াত করেন মালদহ রেজিস্ট্রি অফিসে। হাত ধোওয়ার জন্য অফিসের সামনে সকাল থেকেই পড়ছে লাইন।

  • Share this:

 #মালদহ :- করোনা  সতর্কতায় অফিসে বসল ওয়াশ বেসিন। মালদহ শহরে রেজিস্ট্রি অফিসে প্রবেশপথেই বসানো হলো বেসিন। হাতসাফাই না  করে অফিসে ঢোকায় নিষেধাজ্ঞা। প্রতিমুহূর্তে জল ও হ্যান্ড ওয়াশের যোগান দিচ্ছে কর্তৃপক্ষ।

প্রতিদিন গড়ে কয়েকশো মানুষ যাতায়াত করেন মালদহ রেজিস্ট্রি   অফিসে। হাত ধোওয়ার জন্য অফিসের সামনে সকাল থেকেই পড়ছে লাইন। কতৃপক্ষের উদ্যোগে খুশি মানুষজন । অনেক পথ চলতি মানুষ যাতায়াতের পথে  হাত ধুয়ে নিচ্ছেন এখানে। করোনা নিয়ে সরকারি ও বেসরকারি স্তরে প্রতিনিয়ত চলছে সর্তকতার প্রচার। বিশেষজ্ঞরা বারবারই বলছেন করোনা প্রতিরোধ করতে  হলে হাত পরিস্কার রাখা বাধ্যতামূলক। কিন্তু মালদহে রেল স্টেশন হোক, পোষ্ট অফিস হোক, জেলাশাসকের দফতর বা পুরসভা গুরুত্বপূর্ণ প্রায় কোনও জায়গাতেই  হাত পরিস্কার করার কোনও ব্যবস্থা নেই। সেই জায়গায় মালদা রেজেস্ট্রি অফিসে একেবারেই উল্টো ছবি।

অফিসের প্রবেশ পথ অর্ধেক বন্ধ। একসঙ্গে এক জনের  বেশী লোকের ভেতরে যাতায়াতের সুযোগ নেই। আর মূল গেটের পাশেই ঝুলছে করোনা রুখতে হাত ধোওয়ার সর্তকতার বার্তা দেওয়া ফ্লেক্স। অফিসে আসা   প্রত্যেকেই যাতে হাত ধুয়ে ভিতরে ঢুকতে পারেন এরজন্য বেসিন বসিয়ে জল আর সাবান ও স্যানিটাইজার দেওয়া হচ্ছে। সুষ্ট ব্যবস্থার ফলে কয়েক শো লোকের  আনাগোনা হলেও হাত ধোওয়ার ক্ষেত্রে কোনো সমস্যা হচ্ছে না। বরং হাসি মুখে সকলেই হাত ধোওয়ার অভ্যেস রপ্ত করে ফেলছেন।

Sebak DebSarma

First published: March 20, 2020, 12:07 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर