Covid-19 Update: মাস্ক না পরলে এবার থেকে ৫০০ টাকা জরিমানা এই রাজ্যে!

মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা।

রাজ্যের কোভিড পরিস্থিতি দেখে এবার আঁটোসাঁটো বন্দোবস্ত করতে চলেছে ছত্তীশগড় রাজ্য। জনসমক্ষে মাস্ক না পরলে সরকারের তরফে ৫০০ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • Share this:

    #রায়পুর: দেশজুড়ে ফের ভয়াবহ রূপ নিয়েছে করোনাভাইরাস (Corona)। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিত ও মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে মাস্ক ব্যবহার, হাত ধোওয়া, স্যানিটাইজার ব্যবহার ও করোনাবিধি মেনে চলতে বার বার মনে করিয়ে দিচ্ছেন চিকিৎসকেরা। রাজ্যের কোভিড পরিস্থিতি দেখে এবার আঁটোসাঁটো বন্দোবস্ত করতে চলেছে ছত্তীশগড় রাজ্য। জনসমক্ষে মাস্ক না পরলে সরকারের তরফে ৫০০ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশের বিভিন্ন অংশে যে ভাবে করোনা (Coronavirus) বাড়ছে, তার মোকাবিলা করতেই এতটা কড়া নিয়ম করেছে ছত্তীশগড় সরকার।

    বৃহস্পতিবার ছত্তীশগড়ে গত চার মাসের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত পাওয়া গিয়েছে। নতুন করে একদিনে করোনা আক্রান্তের খোঁজ মিলেছে ২ হাজার ৪১৯ জন। এর জেরে রাজ্যে করোনার আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল ৩,৩২,১১৩ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। এ নিয়ে ছত্তীশগড়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৪ হাজার ২৬ জন। এখনও পর্যন্ত এই রাজ্যে করোনা থেকে সেরে উঠেছেন ৩ লক্ষ ১৪ জাহার ৭৬৯ জন। এখন রাজ্যে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৩ হাজার ৩১৮ জন।

    দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ যা আবার উদ্বেগ তৈরি করেছে। গত বছর ২০২০-র মে মাস থেকে শুরু হয়েছিল করোনার প্রকোপ। তখন থেকেই দেখতে গেলে এই মুহূর্তে সবচেয়ে দ্রুত সংক্রমণ হচ্ছে দেশের কয়েকটি রাজ্যে। দেশের দুটি রাজ্য ইতিমধ্যেই দ্রুত করোনা সংক্রমণ ও দৈনিক আক্রান্তের নিরিখে নতুন রেকর্ড তৈরি করেছে। করোনার দ্বিতীয় ঢেউয়েরও আশঙ্কা করা হচ্ছে। এমতবস্থায় বিশেষজ্ঞরা মনে করছেন প্রথমের থেকে দ্বিতীয় ঢেউতে দ্রুত করোনা সংক্রমণ হবে।

    ভ্যাকসিন থাকা সত্ত্বেও প্রথম ঢেউয়ের থেকে বেশি থাকবে সক্রিয় রোগীর সংখ্যা। বৃহস্পতিবার ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৯,০৭৪ জন। গত ১৫৯ দিনে অথবা ১৭ অক্টোবর থেকে দৈনিক আক্রান্তের নিরিখে এই সংখ্যাটাই সবচেয়ে বেশি। গত নভেম্বরে করোনার প্রথম ঢেউকে নিয়ন্ত্রণে আনা গিয়েছিল। কিন্তু দ্বিতীয় ঢেউ আবার নতুন করে চিন্তা বাড়িয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: