Indian Railways on Coronavirus: ট্রেনে ও রেলস্টেশনে মাস্ক না পরলেই এবার থেকে জরিমানা! কত টাকা দিতে হবে জানুন

Indian Railways on Coronavirus: ট্রেনে ও রেলস্টেশনে মাস্ক না পরলেই এবার থেকে জরিমানা! কত টাকা দিতে হবে জানুন

ট্রেনে ও রেলস্টেশনে মাস্ক না পরলেই এবার থেকে জরিমানা!

করোনার জেরে ইতিমধ্যেই ট্রেনে রান্না করে খাবার পরিবেশনের জায়হায় রেডি টু ইট অর্থাৎ তৈরি করা খাবার সরবরাহ করা হচ্ছে।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতে ভয়াবহ রূপ ধারণ করেছে করোনাভাইরাসের (Coronavirus 2nd Wave) দ্বিতীয় ঢেউ। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে করোনা আক্রান্ত ও মৃতে সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে করোনার সংক্রমণ ঠেকাতে কড়া পদক্ষেপ নিল রেল। এবার থেকে ট্রেন ও রেলস্টেশনে মাস্ক না পরলেই দিতে হবে জরিমানা। আগামী ৬ মাসের জন্য এই নির্দেশিকা ঘোষণা করেছে ভারতীয় রেল (Indian Railways)। নির্দেশিকায় বলা হয়েছে, মাস্ক না পরলে দিতে ৫০০ টাকা জরিমানা।

    এদিন ভারতীয় রেলের ট্যুইটারেও এই নির্দেশিকা পোস্ট করা হয়েছে। সেখানে বলা হয়েছে, 'ভারতীয় রেল করোনাভাইরাসের (Covid-19 India) সংক্রমণ ঠেকানোর জন্য নানা পদক্ষেপ করছে। স্বাস্থ্য ও স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ঘোষণা করা হয়েছে যে করোনার সংক্রমণ ঠেকাতে মাস্ক পরতেই হবে। গাইডলাইন অনুযায়ী ট্রেনে ও রেলস্টেশনে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা দিতে হবে।' রেল ও রেল চত্বরে থুতু ফেললেও ৫০০ টাকা জরিমানা করা হবে বলে ঘোষণা করা হয়েছে। আগামী ৬ মাস অন্তত এই নির্দেশিকা মেনেই কাজ করবেন রেল আধিকারিকেরা।

    করোনার জেরে ইতিমধ্যেই ট্রেনে রান্না করে খাবার পরিবেশনের জায়হায় রেডি টু ইট অর্থাৎ তৈরি করা খাবার সরবরাহ করা হচ্ছে। স্টেশনে কোভিড ১৯ সংক্রান্ত নানা জিনিস বিক্রি করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগেই। ট্রেনে পর্দা, এসি ক্লাসে কোনও রকম কম্বল, বালিশ, চাদর, তোয়ালা দেওয়া আগেই বন্ধ করা হয়েছে।

    শনিবার দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা ফের একবার ২ লক্ষ ছাড়িয়েছে। এই নিয়ে পরপর ৩ দিন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৩৩ হাজার ৭৫৭ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৪৫ লক্ষ ২১ হাজার ৬৮৩। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷

    Published by:Raima Chakraborty
    First published: