Imran Khan: ভারতে করোনার ভয়াবহতা, সংহতির বার্তায় কী বললেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান?

Imran Khan: ভারতে করোনার ভয়াবহতা, সংহতির বার্তায় কী বললেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান?

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

ভারতকে সংহতির বার্তা দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী (Pakistan Prime Minister) ইমরান খান (Imran Khan)। শনিবার ট্যুইট করে ভারতকে বার্তা দিয়েছেন ইমরান খান।

  • Share this:

    #ইসলামাবাদ: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে (Coronavirus 2nd Wave) বেসামাল অবস্থা ভারতের। একদিকে প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। অন্যদিকে, ব্যাপক পরিমাণে অক্সিজেনের ঘাটতির (Oxygen Crisis) ফলে দেশের বিভিন্ন জায়গা থেকে করোনা রোগীদের (Covid-19 Positive) মর্মান্তিক মৃত্যুর খবর প্রকাশ্যে আসছে। এমন পরিস্থিতিতে ভারতকে সংহতির বার্তা দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী (Pakistan Prime Minister) ইমরান খান (Imran Khan)। শনিবার ট্যুইট করে ভারতকে বার্তা দিয়েছেন ইমরান খান।

    ট্যুইটে তিনি লিখেছেন, 'কোভিড-১৯-এর ভয়াবহতার সঙ্গে লড়াই করা ভারতবাসীদের পাকিস্তানের তরফে সংহতি জানাই। আমাদের প্রতিবেশী ও বিশ্বের সমস্ত মানুষ যাঁরা এই অতিমারির সঙ্গে লড়াই করছেন তাঁদের জন্য প্রার্থনা করছি দ্রুত সুস্থতার। এই বিশ্বজনীন চ্যালেঞ্জকে আমাদের সবার একসঙ্গে লড়তে হবে।' বৃহস্পতিবার পাকিস্তানের একটি ওয়েলফেয়ার ট্রাস্ট 'ইধি'-ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে নিজেদের সাহায্য করার ইচ্ছের কথা প্রকাশ করেছে। তাঁরা জানিয়েছেন, ৫০টি অ্যাম্বুল্যান্স ও কর্মীদের পাঠিয়ে ভারতের পাশে দাঁড়াতে চান।

    করোনাভাইরাসের জেরে পাকিস্তানেরও বহু জায়গায় ব্যাপক হারে বাড়ছে পজিটিভ রোগীর সংখ্যা। পাক-প্রধানমন্ত্রী ইমরান খান গোটা দেশে এ নিয়ে সতর্কতা ও সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন করেছেন। তিনি বলেছেন, 'ভারতের মতো পরিস্থিতি আমাদের দেশে হলে আমাদের লকডাউন করতে হবে।' দেশজুড়ে প্রত্যেক মানুষকে করোনাবিধি মেনে চলার অনুরোধ করেছেন তিনি।

    শনিবার পাকিস্তানে করোনার জেরে মৃত্যু হয়েছে ১৫৭ জনের। এর ফলে দেশের মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬,৯৯৯ জনে। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫,৯০৮ জন। এই মুহূর্তে পাকিস্তানের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭৯০,০১৬ জন।

    Published by:Raima Chakraborty
    First published: