Coronavirus: বাজার করতে গেলে ঘণ্টায় দিতে হবে ৫ টাকা, লকডাউন এড়াতে নতুন নিয়ম এই শহরের!

Coronavirus: বাজার করতে গেলে ঘণ্টায় দিতে হবে ৫ টাকা, লকডাউন এড়াতে নতুন নিয়ম এই শহরের!

বাজার করতে গেলে ঘণ্টায় দিতে হবে ৫ টাকা, লকডাউন এড়াতে নতুন নিয়ম এই শহরের!

কী ভাবে এই পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করা যায়, তা ভাবতে গিয়ে এবার অভিনব পথে হাঁটল নাসিক শহরের পুলিশ-প্রশাসন। বাজারে ঢোকার জন্য এবার থেকে ঘণ্টায় ৫ টাকা করে দিতে হবে বাসিন্দাদের।

  • Share this:

    #নাসিক: দেশে ভয়ানক ভাবে বেড়ে চলেছে করোনাভাইরাস (Coronavirus)। বিনা মাস্কে, কোনও রকম শারীরিক দূরত্ব বিধি না মেনেই চলছে বাজারঘাট, দোকানের ব্যবসা-কেনাকাটা। এই পরিস্থিতিতে মহারাষ্ট্রের অবস্থা এই মুহূর্তে দেশে সবচেয়ে খারাপ। কী ভাবে এই পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করা যায়, তা ভাবতে গিয়ে এবার অভিনব পথে হাঁটল নাসিক শহরের পুলিশ-প্রশাসন। বাজারে ঢোকার জন্য এবার থেকে ঘণ্টায় ৫ টাকা করে দিতে হবে বাসিন্দাদের।

    নাসিক সিটি পুলিশের কমিশনার দীপক পান্ডে বলেছেন, 'কোভিড ১৯- (Covid-19) কে বাধতে নতুন ধরনের কাজ করতে চলেছে শহর। এক ঘণ্টার জন্য কোনও বাজারে ঢুকতে গেলে এবার থেকে ৫ টাকা দিতে হবে বাসিন্দাদের। লকডাউন এড়াতেই এই ভাবনা প্রশাসনের।' গত ৩০ মার্চ মহারাষ্ট্রেই শুধু করোনা সংক্রামিত ঘরা পড়েছে ২৭ হাজার ৯১৮ জন। করোনায় মৃত্যু হয়েছে একদিনে ১৩৯ জনের।

    অন্যদিকে, মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপ নাগরিকদের কাছে আবেদন করেছেন, করোনা পরীক্ষা করানোর জন্য। তিনি বলেছেন, 'প্রতিটি হাসপাতালে আইসিইউ ও অক্সিজেনযুক্ত বেড দ্রুত ভর্তি হয়ে যাচ্ছে। অনেকেই পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার পর হাসপাতালে যাচ্ছেন। সে কারণে প্রতি নাগরিকের কাছে আবেদন, আপনারা নিজেরাই করোনা (Corona) পরীক্ষা করান।' মহারাষ্ট্রের মন্ত্রী নায়েব মালিক ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী উদ্ধাব ঠাকরের কাছে আবেদন করেছেন লকডাউনের পথে রাজ্যকে না হাঁটতে।

    অন্যদিকে, ফের ভয়াবহ রূপ ধারন করেছে দেশের করোনাভাইরাস (Coronavirus) পরিস্থিতি। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতের করোনায় (Corona) নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৪৮০ জন। এ বছরের নিরিখে মৃতের সংখ্যা এদিন সর্বাধিক। একদিনে দেশজুড়ে করোনায় (Covid-19) মৃত্যু হয়েছে ৩৫৪ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের খবর অনুযায়ী, এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১,৬২,৪৬৮ জন। গত ১৭ ডিসেম্বর একদিনে ভারতে মৃত্যু হয়েছিল ৩৫৫ জনের।

    Published by:Raima Chakraborty
    First published: