লকডাউনে দেশে সব উড়ান বন্ধ, কিন্তু খোলা থাকছে বিমানবন্দর !

লকডাউনে দেশে সব উড়ান বন্ধ, কিন্তু খোলা থাকছে বিমানবন্দর !
Representational Image

তাই পুরোপুরি খোলা থাকবে না বিমানবন্দর। কাটছাঁট করা হবে কর্মী সংখ্যাতেও।

  • Share this:

#কলকাতা: দেশজুড়ে ২১ দিনের লকডাউনে বিমান ওঠানামা বন্ধ থাকছে। কিন্তু তাই বলে বিমানবন্দর বন্ধ থাকবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সারা দেশে ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করার আগেই জানিয়ে দেওয়া হয়েছিল বিদেশি বিমানের পাশাপাশি দেশীয় বিমান চলাচলও বন্ধ করে দেওয়া হবে। তার পরেই বিমানবন্দর বন্ধ হয়ে যাবে কি না, তা নিয়ে ধন্দ শুরু হয়। এর পরেই এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া রীতিমতো নোটিস দিয়ে জানিয়ে দিয়েছে, বিশেষ অপারেশনের কথা মাথায় রেখে বিমানবন্দর খোলা রাখতে হবে।

তবে খোলা থাকলেও লকডাউনের মধ্যে যে হেতু বিমান ওঠানামা করবে না, তাই পুরোপুরি খোলা থাকবে না বিমানবন্দর। কাটছাঁট করা হবে কর্মী সংখ্যাতেও। এয়ার ট্রাফিক অত্যধিক বেশি থাকার কারণে চেন্নাই, কলকাতা, বারাণসী, আমদাবাদ, ত্রিবান্দ্রাম বিমানবন্দরে কর্মী কম থাকলেও তা খোলা থাকবে ২৪ ঘণ্টাই। অন্য বিমানবন্দরগুলি ২৪ ঘণ্টার জায়গায় ১২ ঘণ্টা এবং যেগুলি ১২ ঘণ্টা খোলা থাকে, সেগুলিকে দিনে অন্তত ৪-৫ ঘণ্টা খুলে রাখতে হচ্ছে।

বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে যে, খোলা থাকায় নিয়মিত কর্মীদের আসতে হবে। তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট রাজ্য সরকারের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতির ব্যবস্থা করে রাখতে হবে। যাতে কোনও অবস্থাতেই যাতায়াতে অসুবিধের মুখে না পড়েন বিমানবন্দরের কর্মীরা।এয়ার ইন্ডিয়ার প্রাক্তন কর্মী পার্থ চক্রবর্তী বলেন, "এমারজেন্সি পরিষেবা দেওয়ার জন্য তাঁরা বিমানবন্দরে আসছেন। তাতে অসুবিধে নেই। তবে তাঁদের যাবতীয় নিরাপত্তা নিশ্চিত করার দিকটিও এর সঙ্গে মাথায় রাখতে হবে।"

Shalini Datta

First published: March 25, 2020, 5:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर