corona virus btn
corona virus btn
Loading

তিন হাজার পার পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা

তিন হাজার পার পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা

জেলার বিভিন্ন এলাকায় রোজ রোজ নতুন নতুন সংক্রমণ৷

  • Share this:

#পূর্ব বর্ধমান:  জেলায় করোনা আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গেল। এদিন পর্যন্ত এই জেলায় মোট তিন হাজার সত্তর জন পুরুষ-মহিলা করোনা আক্রান্ত হয়েছেন। বর্ধমান ও কাটোয়া শহরের করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন এই শহর দুটিতে বেশ কয়েকজন করে আক্রান্তের হদিশ মিলছে। এছাড়াও বিভিন্ন ব্লকেও এই সংক্রমণ ভালোই টের পাওয়া যাচ্ছে। জেলা প্রশাসন জানিয়েছে,করোনায় মৃত্যু হার তুলনামূলকভাবে কমলেও সংক্রমণ রোধে সচেতনতায় কোনও ফাঁক রাখা হচ্ছে না। প্রতিদিন নিয়ম করে বিভিন্ন এলাকায় নমুনা পরীক্ষাও চলছে।

পূর্ব বর্ধমান জেলায় এদিন পর্যন্ত আক্রান্ত ৩০৭০ জনের মধ্যে ইতিমধ্যেই ২৪৯৪ জন বাসিন্দা চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে 531 জন অ্যাকটিভ রোগী রয়েছেন। তাদের অনেকেই বর্ধমানের শহর লাগোয়া বামচাঁদাইপুরে দু নম্বর জাতীয় সড়কের পাশে করোনা হাসপাতালে ভর্তি রয়েছেন। বাকিরা সেফ হোম এবং হোম আইসোলেশনে রয়েছেন। এ দিন পর্যন্ত এই জেলায় 45 জন পুরুষ মহিলা করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানিয়েছে জেলা প্রশাসন।

গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় ৯৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। তার মধ্যে বর্ধমান পৌরসভা এলাকায় আক্রান্ত হয়েছেন উনিশ জন। কাটোয়া পৌরসভা এলাকায় এদিন দুজন করোনা আক্রান্ত হয়েছেন। কালনা পৌরসভা এলাকায় করোনা আক্রান্ত হয়েছেন তিনজন। জেলার আর তিনটি পুরসভা মেমারি,গুসকরা ও দাঁইহাটে করোনা আক্রান্তের হদিশ মিললেও এই তিন শহরে সংক্রমণ ততটা উদ্বেগজনক নয়। তবে বর্ধমান শহরে প্রতিদিনই বেশ কয়েকজন করে করোনা আক্রান্তের হদিশ মিলতে থাকায় উদ্বিগ্ন বাসিন্দারা।

জেলার গ্রাম অঞ্চলের মধ্যে বেশ কয়েকটি এলাকার অবস্থা এখনও উদ্বেগজনক। তার মধ্যে বর্ধমান এক নম্বর ব্লকে করোনা আক্রান্তের সংখ্যা কমার কোনও লক্ষনই দেখা যাচ্ছে না। বর্ধমান এক ব্লকে নতুন করে ষোল জন করোনা আক্রান্ত হয়েছেন। বর্ধমান দু'নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন আটজন। এই দুই ব্লক বর্ধমান শহর লাগোয়া এলাকার মধ্যে। এখানের বাসিন্দারা নিয়মিত এই শহরে যাতায়াত করছেন। ফলে তাদের মধ্যে দিয়েও সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকেই যাচ্ছে।

এছাড়া জেলার গলসি এক নম্বর ব্লকে ন জন ও গলসি দু'নম্বর ব্লকে পাঁচজন করোনা আক্রান্ত হয়েছেন। কালনা এক নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন সাতজন। কালনা দুই ব্লকে পাঁচজন করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়া দু'নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন পাঁচজন।

Saradindu Ghosh

Published by: Debalina Datta
First published: September 9, 2020, 4:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर