corona virus btn
corona virus btn
Loading

মালদহে করোনা আক্রান্ত বাড়ছে, ৮টি কন্টেইনমেন্ট জোন

মালদহে করোনা আক্রান্ত বাড়ছে, ৮টি কন্টেইনমেন্ট জোন
Coronavirus in Maldah

বর্তমানে মালদহে বিভিন্ন সরকারি কোয়ারেন্টাইনে শতাধিক মানুষ রযেছেন। গত কয়েকদিনে ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইন সেন্টারগুলি থেকে ১৪ দিন থাকার পর অনেককেই কোনও উপসর্গ না থাকায় ছেড়ে দেওয়া হয়।

  • Share this:

#মালদহ: আজমেঢ় ফেরত  ১০ জন করোনা আক্রান্ত হতেই মালদহে বাড়ল সতর্কতা। বাইরে থেকে আসা লোকজনকে এবার স্বাস্থ্য পরীক্ষা পর্যন্ত রাখা হবে সরকারি কোয়ারেন্টাইনে। পরিযায়ীদের সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে ঠিক করা হবে কারা হোম কোয়ারেন্টাইনে যাবেন। এর পাশাপাশি জেলায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বাড়িয়ে করা হয়েছে ৮।

হরিশ্চন্দ্রপুরের পাঁচটি এলাকাকে কন্টেইমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। বিভিন্ন এলাকায় চলছে পুলিশের সচেতনতার প্রচার।  এর আগে আজমেঢ় ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিয়ে প্রশ্ন তোলেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। আগামী কয়েকদিন বাইরের রাজ্যগুলি থেকে আরও বহু মানুষ মালদহে ফিরবেন।

এর আগে গত ৫ মে স্পেশাল ট্রেনে ডানকুনিতে ফেরার পর আজমেঢ় ফেরত প্রায় ২৫০ মানুষ আসেন মালদহে। সেই সময় মালদহের গৌড়কন্যা বাস টার্মিনাসে লালারসের নমুনা সংগ্রহের পর সকলকেই পাঠিয়ে দেওয়া হয় হোম কোয়ারেন্টাইনে। এদের মধ্যে গত তিনদিনে ধাপে ধাপে দশজন করোনা পজেটিভ চিহ্নিত হওয়ায় ফের তাঁদের গ্রাম থেকে তুলে আনা হয় মালদহের নারায়ণপুরের কোভিড হাসপাতালে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বর্তমানে মালদহে বিভিন্ন সরকারি কোয়ারেন্টাইনে শতাধিক মানুষ রযেছেন। গত কয়েকদিনে ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইন সেন্টারগুলি থেকে ১৪ দিন থাকার পর অনেককেই কোনও উপসর্গ না থাকায় ছেড়ে দেওয়া হয়। এবার নতুন করে যাঁরা জেলায় ফিরবেন তাঁদের ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইন সেন্টারে আনা হবে। সেখানে স্বাস্থ্য পরীক্ষা শেষ হওয়ার পরেই হোম কোয়ারেন্টাইনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মালদহ পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, আজমেঢ় থেকে যাঁরা এসেছিলেন তাঁদের বেশ কয়েকজন করোনা আক্রান্ত হওয়ায় হরিশ্চন্দ্রপুরে পুলিশী নজরদারি বাড়ানো হয়েছে।

SEBAK DEB SARMA

Published by: Bangla Editor
First published: May 11, 2020, 7:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर