corona virus btn
corona virus btn
Loading

১০ লক্ষ মানুষের রোহিঙ্গা ক্যাম্পে করোনা!‌ চরম ঝুঁকির মুখে দাঁড়িয়ে বাংলাদেশ

১০ লক্ষ মানুষের রোহিঙ্গা ক্যাম্পে করোনা!‌ চরম ঝুঁকির মুখে দাঁড়িয়ে বাংলাদেশ
For representation: Volunteers from an organisation distribute relief supplies, amid the coronavirus disease (COVID-19), in Dhaka, Bangladesh. (Reuters)

স্থানীয় কক্সবাজার মেডিকেল কলেজের পক্ষ থেকে চিকিৎসকরা জানিয়েছেন, বৃহস্পতিবার ১৮৬ জনের করোনা পরীক্ষা করা হয়, তার মধ্য ১২ জনের রিপোর্ট করোনা পজিটিভ আসে।

  • Share this:

#‌কক্সবাজার:‌ ঘনবসতি রোহিঙ্গা ক্যাম্পে এবার করোনার থাবা। শরণার্থী শিবিরের মধ্যেই একজনের করোনা আক্রান্ত হওয়ার খবরে রীতিমতো তোলপাড় বাংলাদেশে। কারণ, সত্যিই যদি এই শিবিরে একবার করোনা সংক্রমণ ‌হতে শুরু করে, তাহলে দ্রুত অসংখ্য মানুষের মধ্যে ছড়িয়ে পড়তে পারে করোনা ভাইরাস। তাই নতুন করে বাংলাদেশের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে এই শরণার্থী শিবির। কক্সবাজারের শিবিরে এই প্রথম কোনও রোহিঙ্গা শরণার্থীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা গিয়েছে।

স্থানীয় কক্সবাজার মেডিকেল কলেজের পক্ষ থেকে চিকিৎসকরা জানিয়েছেন, বৃহস্পতিবার ১৮৬ জনের করোনা পরীক্ষা করা হয়, তার মধ্য ১২ জনের রিপোর্ট করোনা পজিটিভ আসে। প্রথমে দু’‌জন করোনা আক্রান্তের খবর দেওয়া হলেও জানানো হয়, একজন করোনা আক্রান্তের সন্ধানই এখনও পাওয়া গিয়েছে। যে দু’‌জনকে রোহিঙ্গা শরণার্থী বলে উল্লেখ করা হয়েছিল, তাঁদের মধ্যে একজন রোহিঙ্গা নন। স্বাভাবিক কারণে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ঘটনায় চিন্তায় রয়েছে বাংলাদেশ প্রশাসন।

এই শিবিরে কম করে দশ লক্ষ রোহিঙ্গা শরণার্থীর বাস। ছোট্ট এলাকায় বিপুল সংখ্যায় মানুষ থাকেন বলে সংক্রমণের সংখ্যা অত্যাধিক হতে পারে বলেও মনে করা হচ্ছে।

 
Published by: Uddalak Bhattacharya
First published: May 15, 2020, 12:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर