corona virus btn
corona virus btn
Loading

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৬০০০ ছাড়াল ! ভাইরাস ছড়িয়েছে ১৫৭টি দেশে

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৬০০০ ছাড়াল ! ভাইরাস ছড়িয়েছে ১৫৭টি দেশে
Photo Courtesy: AP

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে আরও ৬৬৯ জনের।

  • Share this:

#রোম: চিনে পরিস্থিতি এখন কিছুটা নিয়ন্ত্রণে এলেও গোটা বিশ্বের পরিস্থিতি এখন ক্রমেই ভয়ঙ্কর থেকে আরও ভয়ঙ্কর আকার ধারণ করেছে ৷ করোনায় বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা ৷ সেই সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও ৷ বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই দেড় লাখ ছাড়িয়েছে ৷ মৃতের সংখ্যা প্রায় ৬৪০০ জন ৷ গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে আরও ৬৬৯ জনের।

চিনে করোনা আক্রান্তের হার গত কয়েকদিনে উল্লেখযোগ্যভাবে কমেছে। সেদেশে গত ২৪ ঘণ্টায় মোট ২৫টি নতুন করোনা সংক্রমণের ঘটনা ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ১০ জনের। সেখানে ইতালি-ইরানের মতো বিশ্বের অনেক দেশেরই পরিস্থিতি এখন ভয়ঙ্কর ৷

চিন নয়, ইউরোপকেই এখন করোনা ভাইরাসের ‘এপিসেন্টার’ ধরা হচ্ছে ৷ শুধুমাত্র ইউরোপেই করোনায় মৃতের সংখ্যা ২০০০ ছাড়িয়েছে ৷ বিশ্বের মোট ১৫৭টি দেশে এই মারণ ভাইরাস ছড়িয়েছে বলে জানা যাচ্ছে ৷ চিনের পরে এখনও পর্যন্ত ইতালিতে সর্বাধিক করোনাভাইরাসে মৃত্যুর ঘটনা ঘটেছে। সেখানে মোট প্রাণ হারিয়েছেন ১,৮০৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৬৮ জনের। আক্রান্ত হয়েছেন ৩,৫৯০ জন মানুষ।

স্পেনে আরও ৯৬ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। ফলে মৃতের সংখ্যা সেদেশে বেড়ে হয়েছে ২৯২। ফ্রান্স এবং জার্মানিতে যথাক্রমে আরও ৩৬ এবং ২ জন এই ভাইরাসের বলি হয়েছেন। ব্রিটেনে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫।

First published: March 16, 2020, 9:59 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर