Coronavirus Crisis: চিকিৎসকের ফোনে ভিডিও কল, করোনায় মৃত্যুপথযাত্রী মা-কে গান গেয়ে শেষ বিদায় ছেলের!

চিকিৎসকের ফোনে ভিডিও কল, করোনায় মৃত্যুপথযাত্রী মা-কে গান গেয়ে শেষ বিদায় ছেলের!

সেই মহিলার যিনি চিকিৎসক ছিলেন তাঁর ফোনেই শেষবার মাকে দেখার সুয়োগ পেয়েছিলেন ছেলে। ডাক্তার দীপশিখা ঘোষ নিজেই ট্যুইটারে সেই পোস্ট করেছেন এই ঘটনার কথা উল্লেখ করে।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনাভাইরাসের ভয়াবহতা (Coronavirus Crisis) মানুষকে এমন শূন্য করে দিয়েছে যে তা আর বলার নয়। নিজের প্রিয় মানুষকে শেষ বিদায় জানানোর জন্য একবার শেষ দেখার সুযোগ পাচ্ছেন না মানুষ। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে যাওয়ার পর যদি তিনি আর সেই লড়াইয়ে জিততে না পারেন, তবে পরিবারের কাউকেই সেই দেহ হস্তান্তর করা হচ্ছে না। হাসপাতাল থেকেই চিরতরে চলে যাচ্ছেন প্রিয় মানুষেরা। তেমনই সম্প্রতি এক মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল দিল্লির এক হাসপাতাল।

    এক মা পারেননি করোনার সঙ্গে লড়াইয়ে জিততে। সেই মহিলার যিনি চিকিৎসক ছিলেন তাঁর ফোনেই শেষবার মাকে দেখার সুয়োগ পেয়েছিলেন ছেলে। ডাক্তার দীপশিখা ঘোষ নিজেই ট্যুইটারে সেই পোস্ট করেছেন এই ঘটনার কথা উল্লেখ করে। তিনি ট্যুইটারে লিখেছেন, 'আজকে আমার শিফটের শেষে আমার এক রোগীর আত্মীয়কে আমি ভিডিও কল করেছিলাম। ওই রোগী আর লড়াই চালাতে পারলেন না। আমরা আমাদের হাসপাতালে এটা করি যদি কোনও রোগী চান। রোগীর ছেলে আমার কাছে একটু সময় নিয়ে মাকে শেষবার দেখার সময় গান গাইলেন।'

    আরেকটি ট্যুইটে দীপশিখা লিখেছেন, 'তেরা মুঝসে হ্যায় পহলে কা নাতা কোই। আমি শুধু ফোনটা হাতে নিয়ে দাঁড়িয়ে ছিলাম। একবার ছেলের দিকে, একবার তাঁর মায়ের দিকে দেখছিলাম। তিনি গাইছিলেন। গানের মাঝে তিনি ভেঙে পড়লেন তারপর লাইটি শেষ করে তিনি ফোনটা কেটে দিলেন।'

    দীপশিখা আরও একটি ট্যুইটে জানিয়েছেন, ওই গানটির সময় সেখানে উপস্থিত সব নার্স এমনকী তাঁরও চোখে জল চলে এসেছিল। কিন্তু কাজের তাগিদে তাঁদেরকে অন্য রোগীদের কাছে চলে যেতে হয়েছিল। কিন্তু এই মুহূর্তটা চিরকাল সেখানেই রয়ে গেল বলে বর্ণনা করেছেন দীপশিখা। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন ৩ লক্ষ, ৬২ হাজার ও ৭২৭ জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। সুস্থ হয়েছেন ৩ লক্ষ, ৫২ হাজার, ১৮১ জন। গত একদিনে মৃত্যু হয়েছে ৪,১২০ জনের।

    Published by:Raima Chakraborty
    First published: