corona virus btn
corona virus btn
Loading

'রাজ্যে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে, কড়া পদক্ষেপ নিন' মুখ্যমন্ত্রীকে সতর্ক করলেন রাজ্যপাল

'রাজ্যে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে, কড়া পদক্ষেপ নিন' মুখ্যমন্ত্রীকে সতর্ক করলেন রাজ্যপাল
Photo Collected

সম্প্রতি বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। যদিও শেষমেষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ চেয়ে পুরো বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন রাজ্যপাল।

  • Share this:

SOMRAJ BANDOPADHYAY

#কলকাতা: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশই বেড়ে যাওয়া নিয়ে রবিবার ট্যুইট করে নিজের উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনখর। মুখ্যমন্ত্রীকে সতর্ক করে রবিবার পরপর দু’টি ট্যুইট করেন রাজ্যপাল। এ দিন ট্যুইট করে তিনি বলেন, "রাজ্যে করোনা আক্রান্ত বাড়ছে। বাড়ছে করোনায় মৃত্যুর সংখ্যাও। আক্রান্ত, মৃতের সংখ্যা বৃদ্ধিতে উদ্বেগ বাড়ছে। ৩১মে আক্রান্ত ৫৫০১, মৃত ২৫৩। ৬ই জুন আক্রান্ত ৭৭৩৮, মৃত ৩২৮। কড়া পদক্ষেপ করতে হবে সরকারকে। জনস্বার্থে সিদ্ধান্ত হোক, রাজনীতিতে নয়।"

কিন্তু শুধু মুখ্যমন্ত্রীকে সতর্ক করেই রাজ্যপালের ট্যুইট থেমে থাকেনি। তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েনকে খোঁচা দেন রাজ্যপাল রবিবার। ট্যুইট করে রাজ্যপাল বলেন, "করোনা টেস্টের কত সংখ্যক রিপোর্ট এখনও অপ্রকাশিত রয়েছে তা এখনও প্রকাশ হয়নি। এটা কি স্বচ্ছতার উদাহরণ! রিপোর্ট প্রকাশের দেরি হওয়ায় টেস্টের ব্যর্থতা নষ্ট হয়ে যায়। শেষ ছয় দিনের করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা উদ্বেগের পরিস্থিতি বাড়াচ্ছে।" সম্প্রতি করোনা টেস্টের ৪০০০০ রিপোর্ট প্রকাশ হয়নি । তা নিয়ে সরব হয়েছিলেন রাজ্যপাল জাগদীপ ধনখড়। শুধু তাই নয়, সময়ের মধ্যে করোনা টেস্টের রিপোর্ট প্রকাশিত না হলে বা রিপোর্ট না দেওয়া হলে তাতে আক্রান্ত বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করে ট্যুইটও করেছিলেন রাজ্যপাল। যদিও রাজ্যে গত ছয়দিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়ে যাওয়াতে রাজ্যে ক্রমশই উদ্বেগের পরিস্থিতি তৈরি হচ্ছে, তা নিয়েই এ দিন ট্যুইট করে তাঁর মনোভাব বুঝিয়ে দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

সম্প্রতি বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। যদিও শেষমেষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ চেয়ে পুরো বিষয়টি নিয়ে  মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন রাজ্যপাল। সেই প্রসঙ্গে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়েও মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের আলোচনা হয় বলে রাজভবন সূত্রে জানা গিয়েছে। যদিও তাঁর হস্তক্ষেপের পর রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে করোনা সংক্রান্ত রিপোর্ট আরও বিস্তারিত আকারে দেওয়া হচ্ছে বলে গত সপ্তাহেই সাংবাদিক সম্মেলন করে দাবি করেছিলেন রাজ্যপাল। প্রসঙ্গত, রাজ্যে করোনা সংক্রমণ হওয়ার পর পর রাজ্য সরকারের তরফে তথ্য ভুল দেওয়া হচ্ছে বলে অভিযোগ করে সরব হয়েছিলেন রাজ্যপাল। তা নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত ব্যাপক পর্যায়ে গিয়ে পৌঁছেছিল। তবে রবিবারের পরপর দু’টি টুইটের মাধ্যমে রাজ্যে করোনা আক্রান্তের পরিস্থিতি যে ক্রমশই ভয়াবহ আকার নিতে চলেছে, তার একপ্রকার ইঙ্গিত দিয়ে দিলেন রাজ্যপাল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Published by: Pooja Basu
First published: June 7, 2020, 12:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर