করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

খুবই খারাপ পরিস্থিতি! ১দিনে ৯০ হাজার করোনা আক্রান্তের রেকর্ড দেশে! ব্রাজিলকে টপকে দ্বিতীয় ভারত

খুবই খারাপ পরিস্থিতি! ১দিনে ৯০ হাজার করোনা আক্রান্তের রেকর্ড দেশে! ব্রাজিলকে টপকে দ্বিতীয় ভারত
coronavirus in India

বিশ্ব সংক্রমণের নিরিখে এবার ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ভারত।

  • Share this:

#নয়াদিল্লি: নিস্তার নেই করোনার হাত থেকে৷ দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আনলক পর্বে খুলেছে অনেক ক্ষত্রেই৷ একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের রেকর্ড তৈরি হচ্ছে দেশে। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪২ লক্ষ ছুঁইছুঁই। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯০হাজার ৬৩২ জন, যা রেকর্ড তো বটেই। তার সঙ্গে বেড়েছে আতঙ্কও৷ এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪১ লক্ষ ১৩ হাজার ৮১১ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে এবার ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ভারত।

সপ্তাহ খানেক আগেই যেখানে দৈনিক সংক্রমণ ৫০-৬০ হাজারের ঘরে থাকছিল৷ তবে গত সপ্তাহেই ৭০ হাজারের গণ্ডি পেরোয়। আপাতত দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ৬২ হাজার ৩২০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০৬৫ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭০,৬২৬। ব্রাজিলকে পেছনে ফেলে বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ২ নম্বরে উঠে এসেঠে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩১ লক্ষ ৮০ হাজার ৮৬৫ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৯২ হাজার ৬৫৪। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪ কোটি ৮৮ লক্ষ ৩১ হাজার ১৪৫। আইসিএমআর জানিয়েছে করোনার পরীক্ষা এখন আরও অনেক সহজ হয়েছে ফলে রোগীদের সনাক্ত করা যাচ্ছে দ্রুত।

coronavirus in India coronavirus in India

শনিবার, মহারাষ্ট্রে কোভিড -১৯ এর ২০,৮০১ জন সংক্রমিত হয়েছেন৷ যা একদিনেই সর্বোচ্চ সংখ্যা। রাজ্যে মোট সংখ্যা ৮,৮৩,৮৬২ এ দাঁড়িয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬,২৭৬। রাজ্যে টানা চতুর্থ দিন সর্বাধিক সংখ্যর সংক্রমণ হয়েছে বলে জানা গিয়েছে। শুক্রবারে ১৯,২১৮ জন আক্রান্ত হন। শনিবার হাসপাতাল থেকে মোট ১০৮০১ জনকে ছাড়া হয়েছে। মহারাষ্ট্রে বর্তমানে মোট ২,২০,৬৬১ আক্রান্ত রোগীদের চিকিত্সা চলছে।

শনিবার দিল্লিতে করোনার ভাইরাস সংক্রমণ হয়েছে ২,৯৭৩ জনের৷ যা গত ৭১ দিনের মধ্যে সর্বোচ্চ। এর মাধ্যমে, দিল্লি শহরে সংক্রমণের সংখ্যা বেড়েছে ১.৮৮ লক্ষেরও বেশি এবং কোভিড -১৯ থেকে মারা যাওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৫৩৩। দিল্লির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত চব্বিশ ঘণ্টায় আরও ২৪ জন করোনা রোগী মারা গিয়েছিলেন। এখন অবধি দিল্লিতে কোভিড -১৯-এ ৪,৫৩৩ জন রোগী মারা গিয়েছেন এবং সংক্রমণের মোট সংখ্যা ১,৮৮,১৯৩ ।

বিহারে নতুন করে করোনার ভাইরাসে ১৭২৭জন সংক্রমিত৷ আরও নয় জন রোগী মারা গিয়েছেন। রাজ্যে সংক্রমণের মোট সংখ্যা এখন বেড়ে দাঁড়িয়েছে ১,৪৫,৮৬০ এবং মৃতের সংখ্যা ৭৫০-এ পৌঁছেছে। কোভিড -১৯ এর ১৯৬৫ জন রোগী গত চব্বিশ ঘণ্টায় সেরে উঠেছেন। রাজ্যে এখন পর্যন্ত ১,২৮,৩৭৬ জন রোগী মোট সেরে উঠেছেন করেছেন। পাটনা, ভাগলপুর ও মুঙ্গারে ৬ এবং লক্ষীসরাই, সাহারসা ও পূর্ব চম্পরণ জেলায় ৩জন রোগী মারা গিয়েছেন।

Published by: Pooja Basu
First published: September 6, 2020, 11:19 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर