corona virus btn
corona virus btn
Loading

Coronavirus: সাবধান! সবজি বাজার থেকেও এইভাবে ছড়াতে পারে সংক্রমণ 

Coronavirus: সাবধান! সবজি বাজার থেকেও এইভাবে ছড়াতে পারে সংক্রমণ 

জন সমাগম এড়িয়ে যাওয়ার সতর্কতাকে থোড়াই কেয়ার। আর এতেই বিপদ বলছেন বিশেষজ্ঞরা।

  • Share this:

#বর্ধমান: বাজারে কাতারে কাতারে ভিড় করছেন বাসিন্দারা। এক সঙ্গে গা ঘেঁষাঘেঁষি করে কিনছেন আলু, পেঁয়াজ, শাক সবজি। জন সমাগম এড়িয়ে যাওয়ার সতর্কতাকে থোড়াই কেয়ার। আর এতেই বিপদ বলছেন বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, আগামী এক সপ্তাহ দেশের জন্য ভীষণ ভীষণ গুরুত্বপূর্ণ। এই সময়টাতেই করোনা ভাইরাস বহু মানুষের দেহে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। তাই এখন জন বিচ্ছিন্ন থাকাই সবার আগে জরুরি। কিন্তু তার বদলে জনতা কার্ফুয়ের পরদিন বাসিন্দারা যেভাবে বাজারে বেরিয়েছেন তা দেখে প্রমাদ  গুণছেন অনেকেই।

চিকিৎসকরা বলছেন, এখন অনেকেই হয়তো নিজেদের অজান্তেই করোনা ভাইরাস বহন করছেন। জ্বর শ্বাস কষ্ট সহ উপসর্গ দেখা না দেওয়ায় তারা স্বাভাবিকের মতোই হাটে বাজারে ঘুরছেন। কিন্তু জন বহুল এলাকায় তাদের থেকে অনেকের দেহে সেই ভাইরাসের বিস্তার ঘটছে। এভাবেই দ্রুত শহর থেকে জেলায়, জেলা থেকে রাজ্যে খুব কম সময়ে লক্ষ লক্ষ মানুষের দেহে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়তে পারে।

সোমবার সকালে বর্ধমান, কালনা, কাটোয়া সহ দক্ষিণ বঙ্গের বিভিন্ন বাজারেই ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। সেই ভিড় দেখেই বাসিন্দাদের সাবধান করছেন বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, জনতা কার্ফুয়ের ও একটানা কয়েকদিনের লক ডাউনের মাঝে কিছুটা সময় মিলেছে বলেই বাজারের ভিড়ে মিশে হুড়োহুড়ি করে কেনাকাটা করতে হবে এটা ঠিক নয়। এর মানে নিজের, নিজের পরিবারের, এলাকার ও তার সঙ্গে দেশের জন্য় বড় বিপদকে আমন্ত্রণ জানানো।  তাঁরা বলছেন, যখন লক ডাউনেও পাড়ার মুদিখানা সবজির দোকান খোলা রাখার কথা সরকার ঘোষণা করেছে তখন বাজারের ভিড়ে ঢোকার প্রয়োজন কি!

Saradindu Ghosh

First published: March 23, 2020, 1:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर