#Coronavirus। ইরানেও ভয়াল আকার নিচ্ছে করোনা, এবার থাবা বসালো বাংলাদেশেও

#Coronavirus। ইরানেও ভয়াল আকার নিচ্ছে করোনা, এবার থাবা বসালো বাংলাদেশেও
Photo Courtesy: Reuters

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এ দিন থেকেই আকাশপথে ইউরোপের সঙ্গে সমস্ত যোগাযোগ বিচ্ছিন্ন করেছে ইরান।

  • Share this:

#তেহরান: ইরানেও ভয়াল আকার ধারণ করছে করোনা ভাইরাস। এ দিনই ইরানের স্বাস্থ্য মন্ত্রকের তরফে মারণ ভাইরাসের হানায় আরও ৪৯ জনের মৃত্যুর খবর জানানো হয়েছে। সবমিলিয়ে ইরানে আক্রান্তের সংখ্যা ৬৫৬৬।

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এ দিন থেকেই আকাশপথে ইউরোপের সঙ্গে সমস্ত যোগাযোগ বিচ্ছিন্ন করেছে ইরান। এরই মধ্যে ইরানের বিদেশমন্ত্রী মহম্মদ জাভাদ জারিফ দাবি করেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র ইরানের উপরে নানা ধরনের নিষেধাজ্ঞা চাপিয়ে রাখায় করোনা ভাইরাসের সংক্রমণ রোখার ক্ষেত্রে আরও সমস্যায় পড়ছে ইরান। অবিলম্বে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য আমেরিকার উপর চাপ বাড়াতে বিশ্বের অন্যান্য দেশগুলির সমর্থন চেয়েছেন ইরানের বিদেশমন্ত্রী। তাঁর দাবি, মার্কিন নিষেধাজ্ঞার জেরে তৈরি হওয়া সঙ্কট সামাল দিতেই সমস্ত রসদ শেষ হয়ে যাচ্ছে ইরানের। ফলে করোনা ভাইরাস সংক্রমণ রোখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারছেন না তাঁরা।

অন্যদিকে বাংলাদেশেও এবার ছড়াল করোনা ভাইরাস সংক্রমণ। এ দিনই বাংলাদেশর তিন নাগরিকের শরীরে এই ভাইরাসের সন্ধান মিলেছে। তিনজনেরই বয়স ২০ থেকে ২৫- এর মধ্যে। এঁদের মধ্যে দু' জন সম্প্রতি ইতালি থেকে ফিরেছিলেন বলে জানা গিয়েছে।

First published: March 8, 2020, 8:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर