'ইউনিটের কেউ একজন নিয়ম লঙ্ঘন করায় আমি করোনা আক্রান্ত'! জানালেন ক্ষুব্ধ মনোজ বাজপেয়ী!

coronavirus because someone else didnt follow protocols says manoj bajpayee

ডেসপ্যাচ সিনেমার শ্যুটিং নিয়ে ব্যস্ত ছিলেন মনোজ। এমন সময়ে ছবির পরিচালক করোনা আক্রান্ত হন। আর তার পর মনোজের করোনা পরীক্ষা করাতেই রিপোর্ট পজিটিভ আসে।

  • Share this:

#মুম্বই: দিন কয়েক আগেই তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। আপাতত হোম কোয়ারান্টিনে রয়েছেন অভিনেতা মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee)। এবার করোনা বিধি লঙ্ঘন নিয়ে সরব হলেন এই বলি-অভিনেতা। তাঁর স্পষ্ট বক্তব্য, শ্যুটিং ইউনিটের কেউ একজন নিয়ম লঙ্ঘন করার ফলেই করোনা আক্রান্ত হয়েছেন তিনি।

ঠিক কী বললেন মনোজ? আসুন জেনে নেওয়া যাক! দিন তিনেক আগে মনোজের মুখপাত্র এক প্রেস বিবৃতিতে জানান, কানু বহেল (Kanu Behl) পরিচালিত ডেসপ্যাচ (Despatch) সিনেমার শ্যুটিং নিয়ে ব্যস্ত ছিলেন অভিনেতা। এমন সময়ে ছবির পরিচালক করোনা আক্রান্ত হন। আর তার পর মনোজের করোনা পরীক্ষা করাতেই রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন তিনি। মনোজ ও পরিচালক কানু বহেলের শারীরিক পরিস্থিতি ও করোনার বাড়বাড়ন্তের কথা মাথায় রেখে ইতিমধ্যেই ডেসপ্যাচের শ্যুটিংও বন্ধ রাখা হয়েছে।

সম্প্রতি আসন্ন ছবি সাইলেন্স (Silence: Can you Hear it)-এর ট্রেলার লঞ্চ নিয়ে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আর সেখানেই সরব হন ৫১ বছর বয়সী মনোজ। তাঁর বক্তব্য, শ্যুটিং ইউনিটের কেউ একজন নিয়ম ভঙ্গ করেছেন। আর এর জেরেই তিনি করোনা আক্রান্ত হয়েছেন। সব চেয়ে বড় বিষয় হল, এই অল্প অবহেলার জেরে পুরো ছবির শ্যুটিং বন্ধ রাখতে হয়েছে। যা কখনও কাম্য নয়। তাঁর স্পষ্ট বার্তা, যদি প্রোডাকশনের সঙ্গে যুক্ত প্রতিটি মানুষ সঠিক ভাবে করোনা বিধি মেনে চলেন, তাহলে কোনও সমস্যা হয় না। কিন্তু কেউ নিয়ম ভাঙলেই বিপদ। আর ঠিক এটাই ঘটেছে। বর্তমান সময়ের এই সত্যটিকে স্বীকার করে নিতে হবে। সাইলেন্স ছবিটি শেষ করা সম্ভব হয়েছে, কারণ সবাই নিয়ম মেনে সাবধানে কাজ করেছেন। মাস্ক, স্যানিটাইজার ব্যবহারের পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখেছেন। এক্ষেত্রে প্রথম প্রথম একটু অসুবিধা হলেও এই বাস্তবকে মেনে নিতে হবে। সহজ বিষয়টি হল, বর্তমানে আমাদের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হল মাস্ক ও স্যানিটাইজার। আর তা সঙ্গে নিয়েই কাজ করতে হবে।

এই ভার্চুয়াল ইভেন্ট চলাকালীন সহ-অভিনেতা অর্জুন মাথুর (Arjun Mathur) মনোজকে তাঁর শারীরিক অবস্থার কথা জিজ্ঞাসা করেন। অভিনেতা জানান, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। এর পর আসন্ন ছবি সাইলেন্স নিয়ে নানা আলাপ-আলোচনা চলতে থাকে। সব ঠিক থাকলে ২৬ মার্চ ZEE5-এ মুক্তি পাবে এটি। ছবির প্রযোজনায় রয়েছে ZEE স্টুডিওজ। পরিচালনা করেছেন আবান ভারুচা ডিওহ্যান্স (Aban Bharucha Deohans)। মনোজ বাজপেয়ী ছাড়াও সাইলেন্সে মুখ্য চরিত্রে দেখা যাবে প্রাচী দেশাই (Prachi Desai), অর্জুন মাথুর, বরখা সিং (Barkha Singh), সাহিল বৈদ্য (Sahil Vaid), সোহালিয়া কাপুর (Sohaila Kapoor), শিরীষ শর্মা (Shirish Sharma), অমিত ঠক্কর (Amit Thakkar), গরিমা ইয়াগনিক (Garima Yagnik)-সহ অন্যদের। ছবির কলা-কুশলীদের কথায়, সাইলেন্সের চিত্রনাট্য ও টানটান উত্তেজনা দর্শকদের ধরে রাখবে। এই প্রজেক্টের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন সবাই। আশা করা হচ্ছে, দর্শকরা উপভোগ করবেন ছবিটি।

প্রসঙ্গত, একের পর এক ছবি ও সিরিজ নিয়ে ব্যস্ত রয়েছেন মনোজ। মার্ডার মিস্ট্রি সাইলেন্স ছাড়াও ফ্যামিলি ফ্যান সিজন ২ (The Family Man Season 2)-এর রিলিজের দিকেও তাকিয়ে রয়েছেন মনোজ। আপাতত বাধ সেধেছে করোনা!

First published: