করোনার মোকাবিলায় ঢাক বাজিয়ে সতর্কতামূলক প্রচার কালিয়াগঞ্জ পুরসভার

করোনার মোকাবিলায় ঢাক বাজিয়ে সতর্কতামূলক প্রচার কালিয়াগঞ্জ পুরসভার

মাইকে প্রচার অলিগলিতে পৌছয় না। সেই কারনে ওই একই প্রচার ঢাক বাজিয়ে শুরু করল কালিয়াগঞ্জ পৌরসভা।

  • Share this:

#রায়গঞ্জ: নোভেল করোনা ভাইরাসের আতঙ্ক মেটাতে ঢাক বাজিয়ে সর্তকতামূলক প্রচার শুরু করল কালিয়াগঞ্জ পৌরসভা। পৌরপতির দাবি মাইকের প্রচারের চাইতে এই প্রচার অনেক বেশি মানুষের কাছে পৌছবে।তাঁর আবেদন মানুষ সঠিকভাবে পালন করবে আশা ঢাকি রবীন্দ্রনাথ বৈশ্যের।

করোনা ভাইরাসের আতঙ্কে আতঙ্কিত সারা বিশ্ব। করোনা ভাইরাসের সংক্রামক যাতে আর বৃদ্ধি না পায় সেই কারনে সারা ভারতবর্ষে ১৪ এপ্রিল পর্যন্ত  লক ডাউন ঘোষনা করেছে প্রধানমন্ত্রী ।সেই মতাবেক  উত্তর দিনাজপুর জেলাতেও চলছে লক ডাউন। এই লক ডাউনের জেরে সরকারি কি নিয়মাবলি রয়েছে এবং করোনা ভাইরাস রুখতে সাধারণ মানুষ কিভাবে চলবে সেই কারনে মাইকে প্রচার করছে কালিয়াগঞ্জ পৌরসভা।

মাইকে প্রচার অলিগলিতে পৌছয় না। সেই কারনে ওই একই প্রচার ঢাক বাজিয়ে শুরু করল কালিয়াগঞ্জ পৌরসভা। কালিয়গঞ্জ পৌরসভার অলিগলিতে চলছে এভাবেই প্রচার। কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল জানান শহরে মাইকে প্রচার চালানো হচ্ছে।সেই প্রচার প্রত্যন্ত এলাকায় পৌছে দিতে ঢাকের সাহায্য নেওয়া হয়েছে। কার্তিকবাবু মনে করেন,ঢাকের শব্দ মানুষ দাঁড়িয়ে পড়ে।তাই  সাধারন মানুষের কাছে এই সচেতনতা প্রচার পৌছে দেওয়া জরুরী। ঢাক বাজানোর যে কথাগুলো বলছেন মানুষ তা মনে দিয়ে শুনছেন।মানুষ এই সর্তকতা অবলম্বল করলে করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলা করা সম্ভব হবে। ঢাকি রবীন্দ্রনাথ বৈশ্য জানিয়েছেন,তার প্রচার মানুষ শুনছেন।এই সতর্কবার্তা গুলো মানুষ মেনে চলবেন বলে তিনি আশা প্রকাশ করেছেন।

Uttam Pal

First published: March 26, 2020, 12:02 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर