• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • উর্ধ্বমুখী করোনা গ্রাফ! পাড়ায় পাড়ায় জমিয়ে আড্ডা কি বন্ধ করা যায় না? প্রশ্ন বিশেষজ্ঞদের

উর্ধ্বমুখী করোনা গ্রাফ! পাড়ায় পাড়ায় জমিয়ে আড্ডা কি বন্ধ করা যায় না? প্রশ্ন বিশেষজ্ঞদের

এর থেকে বাঁচার একমাত্র উপায়ই হল সোশ্যাল ডিসটেন্সিং মেনে চলতে হবে। ভিড় এড়িয়ে চলতে হবে।

এর থেকে বাঁচার একমাত্র উপায়ই হল সোশ্যাল ডিসটেন্সিং মেনে চলতে হবে। ভিড় এড়িয়ে চলতে হবে।

এর থেকে বাঁচার একমাত্র উপায়ই হল সোশ্যাল ডিসটেন্সিং মেনে চলতে হবে। ভিড় এড়িয়ে চলতে হবে।

  • Share this:

#শিলিগুড়ি: দিন কয়েক স্বস্তি বাড়িয়ে ফের বাড়ল আক্রান্তের গ্রাফ। আবারও একদিনে সংক্রমণের সংখ্যা ছড়ালো ১০০! পুর এলাকাতেও বাড়লো আক্রান্তের সংখ্যাটা। স্বাভাবিকভাবেই নতুন করে অস্বস্তি বাড়ল শহর ও মহকুমায়। বার বার চিকিৎসকেরা বলে আসছেন নিয়ম ভাঙলেই বাড়বে বিপদ। গত তিন দিন ব্যাপকভাবে সংক্রমণের গ্রাফ নামছিল। সোমবার শিলিগুড়িতে আবার গ্রাফ উর্ধ্বমুখী। এরপরও শহরবাসী সচেতন না হলে বাড়বে সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় শিলিগুড়ি পুরসভার ৪৭টি ওয়ার্ড এবং দার্জিলিংয়ের পাহাড় ও সমতলের গ্রামীণ এলাকা মিলিয়ে আক্রান্তের সংখ্য ১১২ জন! এই সংখ্যাতেই ফের বাড়ল উদ্বেগ। এর মধ্যে পুর এলাকাতেই আক্রান্তের সংখ্যা ৬৭! আবার আগের সংখ্যায় ফিরে আসা। স্বাবাবিকভাবেই বাড়লো উদ্বেগ, উৎকণ্ঠা। এর থেকে বাঁচার একমাত্র উপায়ই হল সোশ্যাল ডিস্টেনশিং মেনে চলতে হবে। ভিড় এড়িয়ে চলতে হবে। শহরের প্রধান রাস্তাগুলো থেকেও বেশি ভিড় পাড়ায় পাড়ায়। জমিয়ে আড্ডা কি কিছু দিন বাদ দেওয়া যায় না? প্রশ্ন চিকিৎসিকদের। কেননা সেপ্টেম্বরের ৩০ তারিখ পর্যন্ত কঠিন সময়। এই সময় পর্যন্ত কোভিড প্রোটোকল মেনে চলতেই হবে। বিশেষ করে হাটে, বাজারে। নইলে বাড়বে সংক্রমণ!

এদিন শিলিগুড়ির গ্রামীণ এলাকায় আক্রান্তের সংখ্যা ৩৬! এর মধ্যে মাটিগাড়ায় ১৮ জন, নকশালবাড়িতে ১০ জন, ফাঁসিদেওয়ায় ৭ জন এবং খড়িবাড়িতে ১ জন নতুন করে আক্রান্ত। পাহাড়ে অবশ্য সংক্রমণ কমেছে। গত ২৪ ঘণ্টায় পাহাড়ে আক্রান্তের সংখ্যা ৯ জন। এর মধ্যে দার্জিলিং পুরসভা এলাকায় ৫ জন আক্রান্ত। এক জন করে আক্রান্ত কার্শিয়ং পুরসভা, বিজনবাড়ি, সুখিয়াপোখরি এবং সুকনা এলাকায়। পাহাড় টানা ১৪ দিন লকডাউনের পর গতকাল, রবিবার, থেকে আবার স্বাভাবিক হয়েছে। রাস্তায় লোকজন বেরিয়েছে। তবে শিলিগুড়িকে এড়িয়ে চলার পরামর্শ প্রশাসনের। খুব প্রয়োজন ছাড়া সমতলের শিলিগুড়ি সফর না করারই পরামর্শ দেওয়া হয়েছে। এদিন শিলিগুড়ির এক ব্যক্তির মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। অন্যদিকে শিলিগুড়ি লাগোয়া ডাবগ্রাম, ফুলবাড়ি এলাকায় নতুন করে আক্রান্ত ৬ জন।

পার্থ প্রতিম সরকার

Published by:Pooja Basu
First published: