corona virus btn
corona virus btn
Loading

এই হাসপাতাল থেকেই ছড়াচ্ছে করোনা! গুজব-আতঙ্কে সেখানে যেতে চাইছেন না অনেকেই

এই হাসপাতাল থেকেই ছড়াচ্ছে করোনা! গুজব-আতঙ্কে সেখানে যেতে চাইছেন না অনেকেই

তাদের মতে, অনেকেই আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা করাতে আসছেন। তাদের মাধ্যমেই সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে বলে মনে করা হচ্ছে। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড স্যানিটাইজ করার দাবি উঠেছে শহর জুড়ে।

  • Share this:

#বর্ধমান: করোনা আবহে কাটোয়া মহকুমা হাসপাতাল এখন  বাসিন্দাদের আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। হাসপাতলে চিকিৎসা করিয়ে ফেরার পর অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ। বাদ যায়নি শিশুও। সে কারণেই এখন হাসপাতাল গেলেই করোনা হবে, এমন আতঙ্কে ভুগছেন মহকুমার বাসিন্দাদের অনেকেই।

অনেকেই এখন এই হাসপাতাল চত্ত্বরে লালারসের নমুনা জমা দিতে যেতেও ভয় পাচ্ছেন। খুব জরুরি শারীরিক অসুস্থতা ছাড়া এখন অনেকেই এই হাসপাতাল এড়িয়ে চলা শ্রেয় বলে মনে করছেন। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ এই যুক্তি মানতে নারাজ। তাদের মতে, অনেকেই আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা করাতে আসছেন। তাদের মাধ্যমেই সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে বলে মনে করা হচ্ছে। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড স্যানিটাইজ করার দাবি উঠেছে শহর জুড়ে।

এই হাসপাতালে জরুরি বিভাগ চালু রেখে বাকি সব ওয়ার্ডের রোগীদের অন্যত্র সরিয়ে ভালো করে হাসপাতাল জীবাণুমুক্ত করা জরুরি বলে মনে করছে কাটোয়া পৌরসভা কর্তৃপক্ষ। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, সব ওয়ার্ডই নিয়মিত স্যানিটাইজ করা হচ্ছে।

কাটোয়া মহকুমা করোনার সংক্রমণ ব্যাপক আকার ধারণ করায় চিন্তিত জেলা প্রশাসনও। এই মহকুমায় এখন পর্যন্ত প্রায় একশো ষাট জন করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়া শহরে আক্রান্ত হয়েছেন পঞ্চাশের কাছাকাছি বাসিন্দা।  এরমধ্যে অনেকেই সাম্প্রতিক কালে কোনও না কোনও সময় এই হাসপাতালে ভর্তি ছিলেন। হাসপাতাল থেকে বাড়ি ফেরার পর করোনা আক্রান্ত হন তাঁরা। অন্তত পঞ্চাশ জন আক্রান্তের হদিশ মিলেছে সাম্প্রতিককালে যাঁরা কাটোয়া মহকুমা হাসপাতালে চিকিৎসা করাতে এসেছিলেন। আক্রান্তদের অনেকেই প্রসূতি বিভাগে ভর্তি ছিলেন। কাটোয়া মহকুমা হাসপাতালে এক চিকিৎসকও করোনা আক্রান্ত হয়েছেন।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, একদিনে কাটোয়ায় উনিশ জনের করোনা পজিটিভ রিপোর্ট  এসেছিল। তার মধ্যে পনেরো জনই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সব মিলিয়ে কাটোয়া হাসপাতাল থেকে করোনার সংক্রমণ ছড়াচ্ছে বলে নিশ্চিত অনেকেই।জেলা প্রশাসন জানিয়েছে কাটোয়া হাসপাতাল নিয়ে বাসিন্দাদের সংশয়ের কথা নজরে এসেছে। কাটোয়া পুরসভা প্রশাসনও হাসপাতাল জীবাণুমুক্ত করার আর্জি জানিয়েছে। এই মুহূর্তে ওই হাসপাতালে কি করণীয় বা হাসপাতাল জীবাণুমুক্ত করার কাজ যথাযথভাবে হচ্ছে কিনা তা স্বাস্থ্য দপ্তরকে খতিয়ে দেখতে বলা হয়েছে।

Saradindu Ghosh 

Published by: Elina Datta
First published: July 30, 2020, 12:17 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर