corona virus btn
corona virus btn
Loading

করোনা পরীক্ষায় ‘ভুল’,নেগেটিভ বলে বাড়ি পাঠানো রোগীর রিপোর্ট পজিটিভ! আতঙ্কে পরিবার

করোনা পরীক্ষায় ‘ভুল’,নেগেটিভ বলে বাড়ি পাঠানো রোগীর রিপোর্ট পজিটিভ! আতঙ্কে পরিবার
photo source collected

পরিবারের প্রশ্ন, প্রথমে নেগেটিভ হওয়ায় তাঁরা কয়েকদিনে একাধিক লোকের সঙ্গে মেলামেশাও করেছেন। তাহলে এরপর কী হবে?

  • Share this:

#বারাসত: এ যেন ছিল রুমাল, হয়ে গেল বিড়াল। করোনা নেগেটিভ রোগী একদিন পরেই করোনা পজিটিভ। ঘটনাটি ঘটেছে বারাসত জেলা হাসপাতালে ৷ রিপোর্ট নেগেটিভ আসায় রোগীকে ছেড়েও দেওয়া হয় বলে অভিযোগ ৷ পরে পরে স্বাস্থ্য ভবন জানায়, রোগীর রিপোর্ট পজিটিভ ৷ ভুল স্বীকার হাসপাতাল কর্তৃপক্ষের ৷

১২ অগাস্ট বারাসত কাজিপাড়ার বাসিন্দা এক ব্যক্তির বারাসত জেলা হাসপাতালে করোনা পরীক্ষা হয়। হাসপাতাল টিকিটে ভুল করে মেল-কে ফিমেলও লেখা হয়। ১৩ অগাস্ট পরীক্ষার রিপোর্ট নেগেটিভ বলে জানান হয়। কর্তব্যরত চিকিৎসক ওষুধ লিখে রোগীকে বাড়িতে পাঠানোর কথা লিখেও দেন।

পরিবারের দাবি, পরের দিন ১৪ অগাস্ট রাতে স্বাস্থ্য ভবন থেকে তাদের ফোনে জানান হয়, রোগী করোনা পজিটিভ। তাঁদের হোম কোয়ারান্টিনে থাকার নির্দেশও দেওয়া হয়। সোমবার রাতে ভুল স্বীকার করে বারাসত জেলা হাসপাতাল থেকে রোগীকে বাঙুর হাসপাতালে ভর্তির পরামর্শ দেওয়া হয়। হাসপাতালের ভূমিকা নিয়ে ক্ষুব্ধ পরিবার ৷ করোনা রিপোর্ট নেগেটিভ আসায় পরিবারও কোনও বিধির বাঁধনে না থেকে এই কয়েকদিন অনেকের সঙ্গেই মেলামেশা করেছেন ৷ ফলে আরও অনেকের সংক্রামিত হওয়ার আশঙ্কা ৷ পরিবারের প্রশ্ন, প্রথমে নেগেটিভ হওয়ায় তাঁরা কয়েকদিনে একাধিক লোকের সঙ্গে মেলামেশাও করেছেন। তাহলে এরপর কী হবে?

Published by: Elina Datta
First published: August 18, 2020, 5:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर