corona virus btn
corona virus btn
Loading

দ্রুত গতিতে ছড়াচ্ছে সংক্রমণ, দেশে করোনায় মৃত্যের সংখ্যা বেড়ে ৫৩, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩২৮

দ্রুত গতিতে ছড়াচ্ছে সংক্রমণ, দেশে করোনায় মৃত্যের সংখ্যা বেড়ে ৫৩, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩২৮
photo source collected

গত ২৪ ঘণ্টায় ৩২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৩। এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ১৮৬০। এখনও পর্যন্ত দেশে ১৫৬ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন। সবমিলিয়ে দেশে এখনও পর্যন্ত ২০০০-এর বেশি মানুষ করোনার সম্মুখীন হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ৩২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১২জন। এরমধ্যে মুম্বইয়ের ধারাভিতে এক ব্যক্তির মৃত্যু হয়। জয়পুরে এক বৃদ্ধের পাশাপাশি রাজস্থানে ৩ করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ১৭৬৪ জন করোনা আক্রান্ত।

ভারতে করোনা তীব্রতাকে এক ধাক্কায় কয়েকগুন বাড়িয়ে দিয়েছে নিজামুদ্দিন দরগার গণ সংক্রমণের ঘটনা। এবার সংক্রমণের বিষয়টি নিয়ে কেন্দ্র আরও কড়া হতে চাইছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়েছিল, দেশের করোনা ছড়িয়ে পড়া রোধ করতে এখন কেবলমাত্র বিপুল সংখ্যায় টেস্টিং করা ছাড়া আর কোনও উপায় নেই। আর সেই টেস্টিংয়ের জন্য প্রয়োজন কিট।

কিন্তু ততবেশি কিট না থাকায় আপাতত অত্যন্ত স্পর্শকাতর এলাকা চিহ্নিত করে সরকার এগতে চাইছে। তাই আপাতত দেশে ২২টি করোনা হটস্পট চিহ্নিত করেছে কেন্দ্রীয় সরকার। সেই এলাকাগুলিকে বিশেষ নজরদারিতে রাখা হবে। হটস্পটের তিন কিলোমিটার এলাকার মধ্যে সকলের করোনা পরীক্ষা করা হবে। যাতে স্থানীয় স্তরে এই রোগ ছড়িয়ে পড়তে না পারে, তাই এই ব্যবস্থা করতে চাইছে কেন্দ্রীয় সরকার।

এদিকে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, নিজামুদ্দিন জমায়েতে ৯৬০ জন বিদেশীও এসেছিলেন। তাঁদের চিহ্নিত করে তাঁদের ভিসা বাতিল করছে কেন্দ্র। ১৯৪৬ সালের বিদেশী আইন মোতাবেক এঁদের বিরুদ্ধে মামলাও রুজু করা হচ্ছে। তামিলনাড়ুতে নতুন করে ৭৫ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। যার মধ্যে ৭৪ জন নিজামুদ্দিন দরগায় গিয়েছিলেন। এখনও পর্যন্ত তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখা ৩০৯, তার মধ্যে দরগা ফেরত ২৬৪। এদিকে মহারাষ্ট্রে নতুন করে ৮১ করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। অর্থাৎ মোট সংখ্যাটা সেখানে দাঁড়িয়েছে ৪১৬–এ। কেরলে এখন আক্রান্তের সংখ্যা ২৫৬, সেরে উঠেছেন ৩০ জন।

রাজ্যেও দ্রুত গতিতে ছড়াচ্ছে সংক্রমণ ৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড ১৯ পজিটিভ আরও ১৬ জন ৷ সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৩ ৷ একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৪জনের ৷

Published by: Rukmini Mazumder
First published: April 2, 2020, 8:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर