করোনার তীব্রতা বাড়ছে হু হু করে!‌ দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৫, আক্রান্ত ৬৪৯

করোনার তীব্রতা বাড়ছে হু হু করে!‌ দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৫, আক্রান্ত ৬৪৯

গতকাল সংখ্যাটা কম থাকলেও আজ ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে দ্রুত। এদিন সকালেই নতুন করে দু’‌জনের মৃত্যুর খবর এসেছে। দেশে প্রথমবারের জন্য কাশ্মীরে এক করোনা আক্রান্তের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কাশ্মীরে এই প্রথম কোনও নাগরিকের করোনায় মৃত্যু হল। এছাড়া মৃত্যুর খবর এসেছে মহারাষ্ট্র থেকেও। সেখানেও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এই নিয়ে মহারাষ্ট্রে মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে ৪–এ। একই সঙ্গে ইন্দোরে এক প্রৌ‌ঢ়ের মৃত্যুর খবর এসেছে। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল করোনা সন্দেহে। এখনও পর্যন্ত তাঁরা রক্ত পরীক্ষার রিপোর্ট আসেনি। তাই এই মৃত্যুরও কারণ করোনা কি না, তা এখনও স্পষ্ট হয়নি। এই মৃত্যুর ফলে ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৫–এ। দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪৯। গতকাল সংখ্যাটা কম থাকলেও আজ ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

এদিনই কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি লিখেছেন। সেখানে উল্লেখ করেছেন, এই ২১ দিনের লকডাউন চলার সময় ঠিক কী কী পদক্ষেপ সরকারের করা উচিত। ওদিকে স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, দেশে কোনওরকম গোষ্ঠী সংক্রমণ হয়নি। এখনও করোনা সংক্রমণ দ্বিতীয় স্তরেই রয়েছে।

এর পাশাপাশি, আজ শহরে আরও এক করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। বুধবার মধ্যরাতে বেলেঘাটা নাইসেডে ওই প্রৌঢ়ের রক্ত পরীক্ষা হয়। একাধিকবার পরীক্ষা করার পরেও করোনা পজিটিভ ফল আসে। তাতেই নিশ্চিত হয়ে যায় স্বাস্থ্যমন্ত্রক।

গতকালের ৬০৬ সংখ্যা ছাড়িয়ে এবারে করোনা আক্রান্তের সংখ্যাও এক ধাক্কায় অনেকটা বেড়ে গিয়েছে। এখন দেশে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৬৪৯–এ। স্বাভাবিকভাবেই এই কারণে আতঙ্ক বাড়ছে স্বাভাবিক মানুষের।
First published: March 26, 2020, 11:57 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर