corona virus btn
corona virus btn
Loading

ধীরে ধীরে সেরে উঠছে কলকাতা! শহরে কমল কনটেইমেন্ট জোন

ধীরে ধীরে সেরে উঠছে কলকাতা! শহরে কমল কনটেইমেন্ট জোন
আমফান নিয়ে সতর্ক কলকাতা পুলিশ। পুরোন ও বিপজ্জনক বাড়ি খালি করতে থানাগুলিকে নির্দেশ দিল লালবাজার । বিজ্ঞাপনের বড় হোর্ডিং খুলতে নির্দেশ। ধারাল জিনিস খোলা অবস্থায় না রাখতে নির্দেশ লালবাজারের

কলকাতায় করোনা কনটেইনমেন্ট জোন কমে ৩৩৪ থেকে হল ৩১৯।

  • Share this:

#কলকাতা: কলকাতার জন্য ভাল খবর। কনটেইনমেন্ট জোনের সংখ্যা কমল কলকাতায়। কলকাতায় করোনা কনটেইনমেন্ট জোন কমে ৩৩৪ থেকে হল ৩১৯। অন্য দিকে ছবিটা বদলাল উত্তর ২৪ পরগনায়ও। তবে সমস্যা বাড়ল সেখানে। ৮৫ থেকে কনটেইনমেন্ট জোন বেড়ে হল ৯২। দক্ষিণ ২৪ পরগনাতেওও কনটেইনমেন্ট জোনের সংখ্যা বাড়ল। ২২ থেকে বেড়ে সংখ্যাটা হল ৩০। কলকাতায় কনটেইমেন্ট জোনের সংখা ৬ তারিখে ছিল ৩৩৪ আজ, তা কমে দাঁড়ায় ৩১৯। অন্যদিকে উত্তর ২৪ পরগনায় ৬ তারিখে কনটেইমেন্ট জোন ছিল ৮৫, আজ তা বেড়ে দাঁড়াল ৯২। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মালদহ, হাওড়া ও হুগলিতে কনটেইমেন্ট জোন সংখ্যা যা ছিল তাই রয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় ২২, পূর্ব মেদিনীপুরে ৭, মালদহে ৩, হাওড়ায় ৭৬, হুগলিতে ১৮, নদিয়ায় ১, পশ্চিম মেদিনীপুরে ৫, পূর্ব বর্ধমানে ১, জলপাইগুড়িতে ১ দার্জিলিঙে ২, কালিংপং ২ কন্টেইমেন্ট জোন রয়েছে। রাজ্যে এখন মোট ৫৪৯ টি কনটেইনমেন্ট জোন রয়েছে।

ওদিকে, লকডাউনের জেরে ভিনরাজ্যের অনেকে পশ্চিমবঙ্গে আটকে পড়েছেন৷ আবার পশ্চিমবঙ্গের অনেকে অন্য রাজ্যে আটকে রয়েছেন৷ প্রত্যেকের জন্য পশ্চিমবঙ্গ সরকার চালু করেছে ই-পাস৷ পুলিশ জানিয়েছেন, পশ্চিমবঙ্গ থেকে বাইরের রাজ্যে যাওয়ার জন্য অথবা বাইরের রাজ্য থেকে পশ্চিমবঙ্গে আসার জন্য ‘এগিয়ে বাংলা’ ওয়েবসাইট থেকে ই-পাস সংগ্রহ করতে বলা হয়েছে৷ এ রাজ্যেরই এমন অনেক বাসিন্দা যাঁরা রাজ্যের বিভিন্ন প্রান্তে এবং অন্যান্য রাজ্যে আটকে আছেন তাঁদের নাম রেজিস্ট্রেশনের জন্য একটি হোয়াটসঅ্যাপ নম্বরও দেওয়া হয়েছে। হোয়াটসঅ্যাপ নম্বরটি হল ৮০১৭৮৪৫৫৫৫।

এই নম্বরে নিজেদের সম্পর্কে সবিস্তার তথ্য দিয়ে নাম রেজিস্ট্রি করাতে পারবেন। এসএমএস-এর মাধ্যমেও নাম রেজিস্ট্রেশন করানো যাবে। তার জন্য ৫১৯৬৯ নম্বরে এসএমএস পাঠাতে হবে। সেখানে বর্তমান ঠিকানার পিন কোড, বাড়ির ঠিকানার পিন কোড, কত জন ব্যক্তি রয়েছেন তা জানাতে হবে।

এসএমএস করতে হবে WB<Space>COVID<Space>source pincode<Space>destination pincode<Space>no of passengers( in two digits)- এই ফরম্যাটে।

কীভাবে এসএমএস করতে হবে তার একটা নমুনাও দেওয়া হয়েছে। সেটি হল-WB COVID 560097 700015 04।

এ ছাড়া কন্ট্রোল রুমেও সরাসরি যোগাযোগ করা যাবে। কন্ট্রোল রুম নম্বরগুলি হল— ০৩৩-২২১৪১৯৯৫/২২১৪৩৫২৬। একটি টোল ফ্রি নম্বরও দেওয়া হয়েছে। নম্বরটি হল ১০৭০।

Sourav Guha

Published by: Uddalak Bhattacharya
First published: May 8, 2020, 8:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर