Cong MP Rajeev Satav: করোনাকে হারিয়ে সুস্থ হওয়ার পরও প্রয়াত কংগ্রেস সাংসদ রাজীব সতভ! 'বড় ক্ষতি' বললেন রাহুল

প্রয়াত কংগ্রেস সাংসদ রাজীব সতভ।

কংগ্রেস নেতা ও সাংসদ রাজীব সতভ (Rajeev Satav) প্রয়াত। রবিবার পুনের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। কয়েকদিন আগেই করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছিলেন তিনি। করোনাকে (Covid-19) হারিয়ে সুস্থও হয়ে উঠেছিলেন।

  • Share this:

    #নয়াদিল্লি: সিনিয়র কংগ্রেস নেতা ও সাংসদ রাজীব সতভ (Rajeev Satav) প্রয়াত। রবিবার পুনের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। কয়েকদিন আগেই করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছিলেন তিনি। করোনাকে (Covid-19) হারিয়ে সুস্থও হয়ে উঠেছিলেন। কিন্তু তার পরেও শেষ রক্ষা হল না। কংগ্রেস নেতা রাহুল গান্ধী এদিন ট্যুইট করে রাজীবের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। 'আমাদের সবার বড় ক্ষতি' বলে উল্লেখ করে রাজীবকে নিজের 'বন্ধু' বলেছেন রাহুল।

    পুনের জাহাঙ্গির হাসপাতালে ভর্তি ছিলেন রাজীব সতভ। সেই হাসপাতালের তরফে জানানো হয়েছে, 'গত ৯ মে, ২০২১-এ রাজীব সতভের RT-PCR রিপোর্ট নেগেটিভ এসেছিল। যদিও তারপরেও তাঁর অসুস্থতা ছিল এবং তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গিয়েছিলেন। মাল্টি অর্গান অকেজো হয়েই ১৬ মে ভোর ৪.৫৮ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।' মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপ জানিয়েছেন, ৪৬ বছরের নেতা রাজীব সতভ করোনাভাইরাসে আক্রান্ত হয়েই অসুস্থ হয়ে পড়েছিলেন।

    রাজীব সতভের মৃত্যুতে ট্যুইট করে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তিনি ট্যুইটে লিখেছেন, 'আমার সংসদের বন্ধুর মৃত্যুর খবরে শোকাহত, শ্রী রাজীব সতভজি একজন বিচক্ষণ আগামী দিনের নেতা ছিলেন। তাঁর পরিবার, বন্ধু ও সমর্থকদের সমবেদনা জানাই। ওম শান্তি।' কংগ্রেসের তরফেও বিবৃতি জারি করে রাজীবের মৃত্যুর শোকপ্রকাশ করা হয়েছে। উল্লেখ করা হয়েছে সোনিয়া গান্ধীর শোকের কথা। রাজীবের পরিবারে স্ত্রী ও তাঁর ১১ ও ১৬ বছরের দুই সন্তান রয়েছে।

    মহারাষ্ট্রের বাসিন্দা ছিলেন রাজীব সতভ। গুজরাতের কংগ্রেস ইন-চার্জ ছিলেন তিনি। গত বিধানসভা নির্বাচনে গুজরাতে ভালো ফল করেছে কংগ্রেস। জাতীয় কংগ্রেসের নেতা কে সি ভেনুগোপালও রাজীব সতভের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। শোক জানিয়েছেন, রণদীপ সুরজেওয়ালা ও জয়রাম রমেশও।

    Published by:Raima Chakraborty
    First published: