corona virus btn
corona virus btn
Loading

মৃত্যুর সঙ্গে লড়ছে ডাক্তার-নার্সরা, ওদের বাঁচার সরঞ্জামটুকু দিন: সোনিয়া

মৃত্যুর সঙ্গে লড়ছে ডাক্তার-নার্সরা, ওদের বাঁচার সরঞ্জামটুকু দিন: সোনিয়া
চিকিৎসকদের হয়ে জোর সওয়ালে সোনিয়া গান্ধী।

দিন কয়েক আগেই আন্তর্জাতিক সংবাদসংস্থাগুলি তুলে ধরে বহু ভারতীয় চিকিৎসককেই খারাপ পরিকাঠামোয় কাজ করতে হচ্ছে। আত্মরক্ষার জ্যাকটের বদলে অনেকে পাচ্ছেন রেনকোট। এ

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৯৫৬। শেষ চব্বিশ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩২৮ জন। সংক্রমণ ঠেকাতে, রোগীদের সুস্থ করতে এক মরণবাঁচন লড়াই লড়ছেন চিকিৎসকরা। অথচ তাঁদেরই জীবনে ঝুঁকি পদে পদে। গতকালই সফদরজং হাসপাতালে আক্রান্ত হয়েছেন এক কর্মরত চিকিৎসক। এই আবহে গোটা দেশের চিকিৎসকদের হয়ে সাওয়াল করলেন সোনিয়া গান্ধী। কেন্দ্রে কাছে তাঁর আবেদন এই পরিস্থিতিতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সংক্রমণ ঠেকানোর জন্যে অত্যাবশকীয় সরঞ্জামগুলি দেওয়া হোক।

বৃহস্পতিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক  হল ভিডিও কনফারেন্স পদ্ধতিতে। সেখানেই সোনিয়া বলেন, করোনা ঠেকাতে লকডাউন ডরুরি ছিল। কিন্তু অব্যবস্থা লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিককে বিপদে ফেলেছে। পাশাপাশি তিনি সওয়াল করেন চিকিৎসকদের হয়ে। তাঁর কথায়, "আমরা অপ্রত্যাশিত বিপদে মধ্যে পড়েছি। আমাদের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা যেন ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী পায় তার ব্যবস্থা করতে হবে কেন্দ্রকে।"

সোনিয়া আরও বলেন, প্রত্যেক স্বাস্থ্যকর্মীকে এন-৯৫ মাস্ক ও কোভিড১৯ থেকে আত্মরক্ষার পোষাক দিতে হবে।দিতে হবে সঠিক জুতো।

দিন কয়েক আগেই আন্তর্জাতিক সংবাদসংস্থাগুলি তুলে ধরে বহু ভারতীয় চিকিৎসককেই খারাপ পরিকাঠামোয় কাজ করতে হচ্ছে। আত্মরক্ষার জ্যাকটের বদলে অনেকে পাচ্ছেন রেনকোট। এই অব্যবস্থাতেই উদ্বিগ্ন কংগ্রেস অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী।

First published: April 2, 2020, 1:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर