corona virus btn
corona virus btn
Loading

'মোদির ভাষণ আলঙ্কারিক, অন্তসারশূন্য', বক্তব্য শেষ হতেই ময়দানে বিরোধীরা

'মোদির ভাষণ আলঙ্কারিক, অন্তসারশূন্য', বক্তব্য শেষ হতেই ময়দানে বিরোধীরা
]

প্রধানমন্ত্রীর এ দিনের ভাষণকে কটাক্ষ করেছেন প্রাক্তন অর্থমন্ত্রী, বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদাম্বরমও।

  • Share this:

#নয়াদিল্লি: আরও একবার দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী। লকডাউন বাড়ানোর কথা জানান দিলেন তিনি। এক সপ্তাহ পর শর্তসাপেক্ষ ছাড়ের কথাও বললেন। তাঁর ভাষণ শেষ হতেই রীতিমতো ঝাঁঝালো আক্রমণ শানাল বিরোধীরা।

এদিন প্রধানমন্ত্রী সরাসরি কোনও আর্থিক প্যাকেজের কথা সরাসরি ঘোষণা করেননি। তিনি বলেন, ২০ এপ্রিলের পর মূল্যায়ণ অনুযায়ী গরিব মানুষের ভোগান্তির কথা মাথায় রেখেই লকডাউন শিথিল করা হবে বিশেষ কিছু অঞ্চলে। ঠিক কোন কোন জায়গায় এই ছাড় মিলবে, তার গাইডলাইন আগামিকাল অর্থাৎ বুধবার মিলবে বলে প্রধানমন্ত্রী জানান। কংগ্রেস শিবির থেকে আক্রমণ করা হচ্ছে ঠিক এই জায়গাতেই। প্রশ্ন করা হচ্ছে, কেন তিনি কোনও গাইডলাইন ছাড়াই বক্তব্য রাখতে এলেন?প্রশ্ন উঠছে, মুখে গরিবের কথা বললেও কেন প্রধানমন্ত্রী কোনও অনুদান দিচ্ছেন ন?

এদিন কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভী বলেন, "প্রধানমন্ত্রীর বক্তব্য আলঙ্কারিক। ফাঁপা। গরিব, মধ্যবিত্ত কোনও শ্রেণির জন্যেই কোনও আর্থিক প্যাকেজ ঘোষণা করেননি তিনি।"

এখানেই শেষ নয়। শেক্সপিয়ারের হ্যমলেট নাটকের তুলে এনে তিনি বলছেন,"কোনও নির্দেশিকা ছাড়া প্রধানমন্ত্রীর ভাষণ যেন ডেনমার্কের রাজাবিহীন হ্যামলেট।"

প্রধানমন্ত্রীর এ দিনের ভাষণকে কটাক্ষ করেছেন প্রাক্তন অর্থমন্ত্রী, বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদাম্বরমও। প্রধানমন্ত্রীর ভাষণ শেষ হতেই তিনি টুইটারে লেখেন, "অর্থ আছে, খাদ্য আছে। সরকার সেসব মজুত করে রাখবে। আমার দেশ তুমি কাঁদো।"

Published by: Arka Deb
First published: April 14, 2020, 2:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर